• শিরোনাম

    ঈদগাঁহতে প্রবাসীদের ঘরে অভিযান ও জরিমানা আদায়!

    সেলিম উদ্দীন, ঈদগাঁহ | ২৭ মার্চ ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ

    ঈদগাঁহতে প্রবাসীদের ঘরে অভিযান ও জরিমানা আদায়!

    কক্সবাজার সদরের ঈদগাঁহতে অবশেষে সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের ঘরে ঘরে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। এতে নগদ জরিমানা আদায় ও ঘর কোয়ারেন্টাইন ঘোঘণা করা হচ্ছে।
    গত বৃহস্পতিবার দুপুরে ঈদগাঁহ ইউনিয়নে দক্ষিণ মাইজ পাড়া থেকে শুরু করা অভিযানে ওই এলাকার সৌদি ফেরত প্রবাসী আলী আকবর, পিতা মৃত আবদুল গণিকে ঘরের বাইরে ঘুরা ফেরার কারণে নগদ ২০ হাজার টাকা জরিমানা এবং ১০ দিনের জন্য তার ঘরকে (৫ এপ্রিল পর্যন্ত) কোয়ারেন্টাইন ঘোষনা করেন এবং অপর প্রতিবেশী প্রবাসী শিমুল, পিতা মৃত মোস্তাক আহমদ প্রকাশ মোতাহের দেশে ফিরে ঘরের বাইরে না যাওয়ায় তাকে জরিমানা না করলেও আগামী ৫ এপ্রিল পর্যন্ত তার ঘরও কোয়ারেন্টাইন ঘোষণা করে লকডাউন করা হয়।
    অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ। এসময় সাথে প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
    উল্লেখ্য, মরণঘাতি করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষার স্বার্থে সরকার সদ্য বিদেশ ফেরতদের ১০ দিন টানা ঘরে অবস্থানের নির্দেশ দিলেও বৃহত্তর ঈদগাঁহ’র ৫ ইউনিয়নে সহস্রাধিক প্রবাসী ঘরে ফিরলেও তারা সরকারের নির্দেশনা অমান্য করে অবাধে এলাকায় চলাফেরা করাতে লাখো জনগোষ্ঠী চরম করোনা ভাইরাস আতঙ্কে দিন কাটাচ্ছে। দেরিতে হলেও প্রশাসন অভিযান শুরু করাতে জনগণের মধ্যে স্বস্তি ফিরেছে। তবে তারা সকল প্রবাসীর বাড়িতে অভিযান পরিচালনার দাবি জানিয়ে বলেন,স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান এবং মেম্বারদের অবহেলার কারণে সদ্য ফেরত প্রবাসীরা এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করতে পারছে বলে অভিযোগের তীর ছুড়েন। প্রয়োজনে তদন্ত পূর্বক জড়িত জনপ্রতিনিধিদের আইনের আওতায় নেয়ার দাবি জানান।
    অভিযান পরিচালনাকারী কর্মকর্তা অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন,মরণঘাতি করোনা ভাইরাস থেকে জনগণকে সুরক্ষিত রাখতে কঠোর হস্তে সরকারের নির্দেশনা অমান্যকারী প্রবাসীদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ