• শিরোনাম

    ঈদগাঁহ চাঁন্দেরঘোনায় কাঠের সাঁকোতে জনদুর্ভোগ!

    সেলিম উদ্দীন,ঈদগাঁহ | ২২ আগস্ট ২০১৯ | ১:১১ পূর্বাহ্ণ

    ঈদগাঁহ চাঁন্দেরঘোনায় কাঠের সাঁকোতে জনদুর্ভোগ!

    কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁহ চাঁন্দেরঘোনা খালের উপর একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় যাতায়াতে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীকে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। বছরের পর বছর চাঁন্দেরঘোনা পূর্বপাড়া (অছিন্যামুরা) যাওয়ার একমাত্র রাস্তায় খালের উপর ব্রিজ নির্মাণের দাবি করে আসলেও তা বারবার উপেক্ষিত। যার ফলে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। শুকনো মৌসুমে মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়ে কাঠের সাঁকো দিয়ে পারাপার করলেও ও বর্ষা মৌসুমে ঢলের পাণিতে ভেসে যায় সাঁকোটি। ফলে দূর্ভোগ পোহাতে হয় স্কুল-কলেজ ও বিদ্যালয়ের ছোট ছোট শিক্ষার্থীসহ এলাকার বাসিন্দারদের।

    এদিকে প্রায় এক কিলোমিটার রাস্তা ঘুরে কোনাপাড়া দিয়ে যাওয়ার রাস্তটি সুইচ গেইট এলাকায় ঢলের পানিতে দীর্ঘদিন ভাঙ্গা অবস্থায় পড়ে থাকলেও সংস্কারে এগিয়ে আসেনি কেউ। যার ফলে জীবনের ঝুঁকি নিয়ে ঈদগাঁহ বাজারে আসতে হচ্ছে এলাকাবাসীদের।
    এই ব্রিজ নির্মাণ হলে পুরো এলাকার হাজার হাজার সাধারণ মানুষের চলাচলের সুবিধা হতো। এছাড়াও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ অত্র এলাকার কৃষকদের উৎপাদিত শাক-সবজিসহ কৃষি পণ্য সহজে স্থানীয় বাজারের চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন স্থানে পরিবহনের সুবিধা হতো।
    খোঁজ নিয়ে জানা যায়, ইতিপূর্বে কাঠের সাঁকো দিয়ে পারাপারের সময় প্রায়ই ছাত্র-ছাত্রীদের নানা দুর্ঘটনা ঘটেছে। তাই সরকারের কাছে এলাকাবাসীর দাবি অচিরেই যেন এই ব্রিজটি নির্মাণ করা হয়।

    স্থানীয় বাসিন্দারা বলেন, প্রার্থীরা নির্বাচন আসলে এ ব্রিজটি করে দেয়ার অজুহাতে ভোট চাইলেও নির্বাচিত হওয়ার পর আর কোন খোঁজখবর রাখেনা। ফলে একই অবস্থায় রয়ে যায় ব্রিজের নির্মাণ কাজ। তাই আগামীতে কথায় নয়, কাজে বিশ্বাসী প্রার্থীদের অগ্রাধিকার দেবে জনগণ।
    তারা আরো বলেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে প্রত্যন্ত অঞ্চলের এই ব্রিজটি করে দেওয়া একান্ত জরুরী। এ ব্যাপারে স্থানীয় মহিলা মেম্বার জান্নাতুল ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চাঁন্দেরঘোনা খালের উপর একটি ব্রিজ খুবই গুরুত্বপূর্ণ। এ ব্যপারে ইতিমধ্যে ঈদগাঁহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে আসছি। আশা করি খুব তাড়াতাড়ি একটি ব্রিজ টেন্ডার হওয়ার সম্ভাবনা রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ