• শিরোনাম

    ঈদগাঁহ মেহের ঘোনায় ফুটপাত নেই, পথচারীদের দূর্ভোগ!

    সেলিম উদ্দীন, ঈদগাঁহ | ১০ অক্টোবর ২০১৯ | ১২:৫২ পূর্বাহ্ণ

    ঈদগাঁহ মেহের ঘোনায় ফুটপাত নেই, পথচারীদের দূর্ভোগ!

    কক্সবাজার সদরের ঈদগাঁহ মেহেরঘোনা এলাকায় ফুটপাত নেই। দ্রুত সময়ের মধ্যে ফুটপাত নির্মাণ করা জরুরী বলে জানিয়েছেন স্থানীয়রা। কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটারের বেশী স্থানে ফুটপাত না থাকায় এবং কোথাও কোথাও দেড় ফুট নিচু হওয়ায় দূর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করেন পথচারীরা। যার কারনে প্রতিনিয়ত পথচারী-যানবাহন খাদে পড়ে দূর্ঘটনার শিকার হচ্ছে অহরহ। বিশেষ করে এ মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহন ইজিবাইক, রিকশা, মোটরসাইকেল, সিএনজি, মাহিন্দ্রা ও ছারপোকা খাদে পড়ে দূর্ঘটনায় পতিত হচ্ছে।

    মহাসড়কে সিংহভাগ দূর্ঘটনা পর্যালোচনা করলে দেখা যায়, দু’টি গাড়ি ওভারটেক করতে গিয়ে অনেক সময় ফুটপাতে নেমে পড়ে। কিন্তু ফুটপাত দেড় ফুট নিচু হওয়ার কারনে দূর্ঘটনায় পতিত হচ্ছে পথচারীসহ যানবাহন। ফুটপাত সংস্কারে সংশ্লিষ্টদের কোন উদ্যোগ না থাকায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন ভোক্তভুগীরা।
    স্থানীয় কমিনিটি পুলিশের নেতা মাহবুব আলম মাবু বলেন, ঈদগাঁহ বাসস্টেশন থেকে মেহেরঘোনা যাতায়াত করতে হচ্ছে চরম ঝুঁকি নিয়ে। চাহিদার চেয়ে সড়ক প্রসস্থ ছোট, দ্বিতীয়ত এ সড়কের উভয়পাশে পর্যাপ্ত ফুটপাত নেই। ঈদগাঁহ আলী রাজ পরিবহনের চেয়ারম্যান সিরাজ আকবর বলেন, ঈদগাঁহ-কক্সবাজার সড়কে পরিকল্পিত ফুটপাত না থাকায় যেকোন সময় দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। নিরাপদ চলাচলে দ্রুত সময়ের মধ্যে ফুটপাত নির্মাণের দাবী জানান তিনি। কক্সবাজার সড়ক ও জনপথ অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, মহাসড়ক ফুটপাতের বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তারা দেখ ভাল করেন। তাদের নির্দেশ পেলে ফুটপাত নির্মাণ-সংস্কার করা হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ