• শিরোনাম

    কক্সবাজার জেলার প্রতিটি মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে হবে : সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ

    ঈদের আগে হোটেল ও পর্যটনকেন্দ্র খোলা হবে না

    বার্তা পরিবেশক | ১১ জুলাই ২০২০ | ১০:৫৬ অপরাহ্ণ

    ঈদের আগে হোটেল ও পর্যটনকেন্দ্র খোলা হবে না

    কক্সবাজার জেলার প্রতিটি মানুষের কাছে স্বাস্থ্য সেবা সঠিকভাবে পৌঁছে দিতে হবে? এজন্য জেলার স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগীতা করা হবে? ১১ জুলাই কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে জেলায় কোভিড-১৯ মোকাবিলায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক সভায় স্থানীয় সরকার বিভাগ ও জেলার স্বাস্থ্য সমন্বয়ক সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ একথা বলেন? সভায় মূলত কক্সবাজারের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়নে গৃহীত পদক্ষেপ সমূহ, সমন্বিত ত্রাণ ব্যবস্থাপনা, কক্সবাজারে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে হাইফ্লো নজল ক্যানুলার সংখ্যা বৃদ্ধিকরণ, রামু ও চকরিয়া আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের অগ্রগতি, অক্সিজেন কনসেনট্রেটর, সিপেভ-ভাইপেভ মেশিন, প্লাজমা ব্যাংক স্থাপন, উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন, কন্টাক্ট ট্রেসিং কার্যক্রম, ক্ষুদ্র পরিসরে লকডাউন বাস্তবায়ন, ঈদুল আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট ব্যবস্থাপনা, অনলাইন পশুর হাট বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয় ও সিদ্ধান্ত গৃহীত হয়? পর্যালোচনা সভায় সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ আরও বলেন,করোনায় জেলার চিকিৎসা সেবাকে সম্পসারিত করার জন্য হাসপাতালগুলিতে বিশেষ স্বাস্থ্য সেবার উদ্যোগ নিতে হবে যাতে গ্রামীণ এলাকার মানুষও চিকিৎসকদের সেবার সুুযোগ পেতে পারেন ।
    এছাড়া সভায় সমুদ্র সৈকত, পর্যটন স্পট, হোটেলগুলো ঈদুল আযহার আগে খোলা হবে না বলে জানান তিনি। সিনিয়র এছাড়া সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে পর্যালোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার সংসদ সদস্যবৃন্দ,জেলা প্রশাসক, জেলা পরিষদের চেয়ারম্যান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার,জেলা পুলিশ সুপার, সেনাবাহিনীর প্রতিনিধি, নৌবাহিনীর প্রতিনিধি,কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ, সিভিল সার্জন এর প্রতিনিধি,সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত¡াবধায়ক, জেলা আওয়ামী লীগ এর সভাপতি, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান বৃন্দ, নির্বাহী প্রকৌশলী, ডিপিএইচই ও এলজিইডি, জেলা খাদ্য নিয়ন্ত্রক, এবং প্রেসক্লাব সভাপতি। এর পর সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ২৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার সদর হাসপাতালে করোনা রোগীদের সেবা কার্যক্রম পরিদর্শন করেন এবং কর্মরত চিকিৎসকগণের সাথে মত বিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব আশেক উল্লাহ রফিক মহোদয়,

    শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মহোদয়, সিভিল সার্জন এর প্রতিনিধি, দায়িত্বপ্রাপ্ত তত্ত¡াবধায়ক ও আরএমও সহ সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকগণ। কক্সবাজারের স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন ও কক্সবাজার জেলায় কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রমের সমন্বয়ক সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের আহবানে সাড়া দিয়ে এদিন সাইফ পাওয়ারটেক ৫০টি অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, পিপিই, ফেস শিল্ড সহ সুরক্ষা সামগ্রী জেলা প্রশাসনের এর নিকট হস্তান্তর করা হয়। শনিবার দুপুরে হীল ডাউন সাকিট হাউজে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদে,জেলা প্রশাসক মো: কামাল হোসেন,পৌর মেয়র মুজিবুর রহমান এগুলো গ্রহন করেন। এছাড়া আগামী ১৫ জুলাই তারিখের কক্সবাজার স্বাস্থ্য বিভাগের জন্য ২টি হাই ফ্লো নজল ক্যানুলা প্রদান করবে সাইফ পাওয়ারটেক।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ