শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প আগুনে পুড়েছে ১২’শ ঘরবাড়ি

শফিক আজাদ, উখিয়া   |   রবিবার, ০৯ জানুয়ারি ২০২২

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প আগুনে পুড়েছে ১২’শ ঘরবাড়ি

কক্সবাজারের উখিয়া পালংখালী শফিউল্লাহকাটা  ১৬নং রোহিঙ্গা ক্যাম্পের  আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিকভাবে ১২০০টি  ঘর পুড়ে গেছে বলে ধারণা করেছেন দায়িত্বশীলরা। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ক্যাম্পে আইনশৃংখলার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন।

তিনি বলেন, ‘ক্যাম্পের একটি বসতি ঘর গ্যাস সিলিন্ডার  থেকে  অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

এদিন বিকেল উখিয়া পালংখালী  ১৬নং ক্যাম্পে  অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে এপিবিএনের পুলিশ ও ফায়ার সার্ভিসের দলসহ ক্যাম্পের লোকজন এগিয়ে এসে আগুন নেভাতে কাজ করে। পরবর্তীতে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

প্রত্যক্ষদর্শী ১৬নং ক্যাম্পের বাসিন্দা নুরুল আমিন নামে এক রোহিঙ্গা জানিয়েছেন, ‘আগুন দেখার পর পরিবার পরিজন নিয়ে আমরা বেরিয়ে এসেছি, আল্লাহ আমাদের রক্ষা করুক।’

উখিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ এমদাদ হোসেন বলেন, ‘সন্ধ্যা ৬টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। এই আগুনে নেভাতে কক্সবাজার জেলার ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিরুপন করা যায়নি বলে তিনি জানিয়েছেন।’

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এই বছর এটি দ্বিতীয় অগ্নিকান্ডের ঘটনা, এর আগে চলতি বছরের গত ২ জানুয়ারি (রোববার) উখিয়ার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে একটি করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। সে ঘটনায় হতাহত না হলেও পুড়ে যায় হাসপাতালটির ৭০ শয্যা, হয় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি।

উল্লেখ্য, গতবছরের ২২ মার্চ উখিয়ার তিনটি রোহিঙ্গা ক্যাম্পে স্মরণকালের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। যে ঘটনায় প্রায় দশ হাজারের বেশি ঘর পুড়ে যায়, ক্ষতিগ্রস্ত হয় দুই লক্ষাধিক রোহিঙ্গা এবং ঘটে ১১ জনের প্রাণহানি।

Comments

comments

Posted ৮:১৫ অপরাহ্ণ | রবিবার, ০৯ জানুয়ারি ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(411 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com