বৃহস্পতিবার ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
সীমান্তে জুড়ে সতর্ক বিজিবি

উখিয়ার সীমান্তে বিজিপি’র গুলি বর্ষণ- গুলিবিদ্ধ-২

শফিক আজাদ,/রফিক মাহমুদ উখিয়া   |   সোমবার, ০৫ নভেম্বর ২০১৮

উখিয়ার সীমান্তে বিজিপি’র গুলি বর্ষণ- গুলিবিদ্ধ-২

উখিয়া সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) বাংলাদেশের অভ্যন্তরে বিনা উস্কানিতে গুলি বর্ষন করেছে। এঘটনায় দুই গরু রাখাল শিশু গুলিবিদ্ব হয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে বালুখালী রহমতেবিল সীমান্ত এলাকায় এ গুলি বর্ষণের ঘটনা ঘটে। এ নিয়ে সীমান্তের বাংলাদেশ অংশে গ্রামবাসীদের মাঝে আতংক দেখা দিয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, উখিয়া সীমান্তের বালুখালীর রহমত বিল এলাকার স্থানীয় আনোয়ার হোসেনের বাড়িতে রাখাল হিসেবে কাজ করতো বালুখালী ২নং ক্যাম্পের রোহিঙ্গা যুবক নুরুল ইসলাম। তার সাথে স্থানীয় সাহাব উদ্দিনের ছেলে জয়নাল উদ্দিন প্রতিদিনের ন্যায় সীমান্তের পাশাপাশি এলাকায় গরু চরাতে গেলে সীমান্তের ওপার থেকে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে তারা গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়ে। পরে খবর পেয়ে স্থানীয়রা গুলিবিদ্ধ জয়নাল ও নুরুল ইসলামকে উদ্ধার করে উখিয়ার রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করেছে।
কক্সবাজার-৩৪ বিজিবি উপ অধিনায়ক মেজর মোঃ ইকবাল আহমেদ জানান, রোববার সকালে হঠাৎ করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদী সংলগ্ন চিংডি ঘেরে গরু রাখালদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াই পর্যন্ত প্রায় ৪০/৫০ রাউন্ড গুলি ছুড়ে বলে তিনি জানান। বালুখালী বিওপির বিপরীতে মিয়ানমারে রাখাইনে রাইমংখালী বিজিপি পোষ্ট হতে গুলির শ্বব্দ শুনা যায়। উক্ত গুলিতে রোহিঙ্গা সহ ২জন রাখার গুলিবিদ্ব হয়। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে মিয়ানমার বিজিপির নিকট প্রতিবাদ লিপি প্রেরনের প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। সীমান্ত এলাকায় বিজিবি সদস্যদের টহল জোরদার করা হয়েছে বলে তিনি জানান।
পালংখালী ইউনিয়নের বালুখালী ধামনখালী ও রহমতের বিল গ্রামের লোকমান হাকিম জানিয়েছে রোববার সকাল সাড়ে ১১টার দিকে সীমান্তের নাফ নদী ওপার থেকে হঠাৎ মিয়ানমার বিজিপি বাংলাদেশের দিকে উপর্যুপরী গুলি চালাতে থাকে। এ সময় বালুখালী বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি বিওপি ক্যাম্পের বিজিবি সদস্য ও স্থানীয় লোকজন ঘটনাস্থলের দিকে এগিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি ও উখিয়া থানার পুলিশ গুলিবিদ্ধ ২জনকে উদ্ধার করে কুতুপালং রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করেছে।
তবে এদিকে সীমান্তে হঠাৎ এ ধরনের গুলি বর্ষণের ঘটনায় স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে চরম আতঙ্ক ও উদ্বেগ-উৎকণ্ঠা।

Comments

comments

Posted ১:২২ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ নভেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com