• শিরোনাম

    দা,ছুরি,কুদাল,বেলচা, হাতুড়ি ও লাঠি উদ্ধার

    উখিয়ায় এনজিও সংস্থা শেড অফিস ও গুদামে অভিযান

    শফিক আজাদ,উখিয়া | ০৬ সেপ্টেম্বর ২০১৯ | ১:৪৩ পূর্বাহ্ণ

    উখিয়ায় এনজিও সংস্থা শেড  অফিস ও গুদামে অভিযান

    উখিয়ায় এনজিও সংস্থা শেড এর অফিস ও গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দা, ছুরি, কুদাল, বেলচা, হাতুড়ি ও লাঠিসহ দৈশীয় তৈরী অস্ত্র উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ২ টা থেকে ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি)।
    জানাগেছে, ২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করে যাচ্ছে এনজিও সংস্থা শেড। সেই সুবাধে রোহিঙ্গাদের মাঝে এসব নিষিদ্ধ দেশীয় অস্ত্র সরবরাহের জন্য মজুদ করেছিল বলে স্থানীয়দের ধারণা।

    শেড এনজিওর প্রজেক্ট ম্যানেজার সরওয়ার হাসান জানান, এসব দা,কুদাল, বেলচা,ছুরি, হাতুড়ি ও লাঠি গুলো আইওএম তাদেরকে দিয়েছে। এফডি-৭ এর অনুমতি শেষ হয়ে ক্যাম্পে বিতরণ না করে আইওএম এসব মালামাল গুলো স্থানীয়দের সরবরাহ দেওয়ার জন্য শেড’কে দিয়েছে বলে তিনি জানান।
    অভিযানে নেতৃত্বদানকারী সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এনজিও সংস্থা শেড অফিস এবং গুদামে অভিযান  চালিয়ে ১৭’শ দা, ২২’শ বেলচা,১২শ হাতুড়ি, ১২শ কুদাল,১২’শ লাঠি জব্ধ করে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। তবে এসব মালামাল বিতরণের অনুমতিপত্র দেখাতে না পারলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    উখিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, আইওএম এবং ইউএনএইচসিআর লোকাল এনজিওদের এসব অস্ত্র সরবরাহ দেয়ার মানে রোহিঙ্গাদের উস্কানী দেওয়া। যাতে স্থানীয়দের সাথে রোহিঙ্গাদের সংঘাত সৃষ্টি হয়।
    অভিযানের সময় পুলিশ, আনসার, গোয়েন্দা সংস্থা, সাংবাদিক এবং স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য যে, গত ২৬ আগস্ট উখিয়ার কোটবাজারের ভালুকিয়ার একটি কামারের দোকান থেকে বিশেষ ধরণের বিপুল পরিমান ২হাজার ৬ শ পিস দেশীয় অস্ত্র উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরপর এনজিও বিষয়ক ব্যুরো মুক্তি কক্সবাজারের উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে চলমান ৬টি প্রকল্পের কার্যক্রম স্থগিত করে দেয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ