বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১৯ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা মামলা

উখিয়ায় এলাকা ছাড়া বিএনপি জামায়াতের নেতাকর্মীরা

নিজস্ব প্রতিনিধি,উখিয়া   |   রবিবার, ০৪ নভেম্বর ২০১৮

উখিয়ায় এলাকা ছাড়া বিএনপি জামায়াতের নেতাকর্মীরা

গ্রেপ্তার আতংকে এলাকা ছাড়া উখিয়ায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। তবে সংসদ নির্বাচনের পূর্বে এমন ঘটনাকে ভাল চোঁখে দেখছেন না সুশীল সমাজের লোকেরা। তাদের দাবী নির্বাচনের আগ মুহুর্তে এ ধরনের পরিবেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করতে পারে।
সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উখিয়ার আনাচে-কানাচে একটি সুবাতাস বয়ে আসছিল। হাটবাজারে, চায়ের দোকানে ছিল জমজমাট নির্বাচনী আড্ডা। পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বড় ধরনের প্রভাব ফেলেছিল সাধারণ মানুষের মাঝে। হঠাৎ বুধবার দিবাগত রাতে উখিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফারুক বাদী হয়ে বিএনপি-জামায়াতের ১৯জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত নাশকতা মামলার পর থেকে সেই পরিবেশ এখন আর দেখা যাচ্ছেনা। বিশেষ করে উক্ত মামলায় ৪০জন অজ্ঞাত আসামী থাকার কারনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীর মাঝে অজানা গ্রেপ্তার আতংকে দেখা দেওয়ায় এলাকা ছেড়েছে অনেকে।
সুশীল সমাজের লোকজন জানান, বর্তমান সরকার দেশের তৃণমূল পর্যায় থেকে শুরু করে প্রতিটি শহরে-বন্দরে যে উন্নয়ন করেছে তা আগামী নির্বাচনে কথা বলবে। সরকারের এমন উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে আবারো ক্ষমতা চায় তারা। তবে কিছু কিছু কারনে সরকারকে প্রশ্নবিদ্ধ করেছে। তারা জাতীয় নির্বাচনের পূর্বমুহুর্তে এ ধরনের মামলা শুভ লক্ষণ নয় বলেও মন্তব্য করেছেন।
উখিয়ার থানার ওসি (তদন্ত) খাইরুজ্জামান জানান, বিএনপি-জামায়াতের এসব নেতাকর্মীরা জড়ো হয়ে কক্সবাজার-টেকনাফ মহাসড়কে হিজলিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় সড়কে নাশকতার চেষ্টা করতে চাইলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। এসময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত এসব নেতাকর্মীরা পালিয়ে যায়। তখন পুলিশ ঘটনাস্থল থেকে ৫টি ককটেল সহ বেশকিছু বিষ্ফোরক উদ্ধার করা হয়। পরে থানায় নাশকতা ও বিষ্ফোরক আইনে মামলা রুজু করা হয়েছে। যার নং-২৬, তাং-৩১/১০/২০১৮ইং। তবে এদিকে মামলার বিষয়ে উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী জানান, কোন ঘটনা ছাড়াই বিএনপি-জামায়াতের নেতাকর্মীর বিরুদ্ধে এ ধরনের গায়েবী মামলা করা হয়েছে। এ থেকে বোঝা যায় সরকার পরিকল্পিত ভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন, এ মিথ্যা মামলা থেকে প্রমাণ করে এই সরকার জনবিচ্ছিন্ন হয়ে এক তরফা নির্বাচনের পায়তারা করছে। তিনি উক্ত মামলা প্রত্যাহারের দাবী জানান।

Comments

comments

Posted ১২:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ নভেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com