• শিরোনাম

    উখিয়ায় নব্য কোটিপতির খোঁজে মাঠে গোয়েন্দা

    শফিক আজাদ,উখিয়া | ২৬ জানুয়ারি ২০২০ | ১২:৩৩ পূর্বাহ্ণ

    উখিয়ায় নব্য কোটিপতির খোঁজে মাঠে গোয়েন্দা

    হঠাৎ আঙ্গুল ফুলে কলা গাছ, রাতারাতি গাড়ী, বাড়ির বনে যাওয়া উখিয়ায় নব্য কোটিপতি খোঁজে একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে ময়দানে কাজ করছে বলে গোপন সুত্রে জানা গেছে। তবে এসব নব্য কোটিপতির সংখ্যার কোন সু-নির্দিষ্ট পরিসংখ্যান নেই কোন সংস্থার কাছে।
    জানা গেছে, স¤প্রতি উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত মাসিক আইনশৃংখলা কমিটির সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছিলেন হঠাৎ কোটপতি বনে যাওয়ার ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদক এবং আয়কর কমিশনের নিকট চিঠি প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়।
    সুত্র মতে, সীমান্তবর্তী উপজেলা হিসেবে উখিয়ার অসংখ্য লোক যেন আলাদিনের চেরাগ হাতে পেয়েছে। সেই চেরাগ হচ্ছে অন্য কিছু নয়, হয়তো ইয়াবা ও মাদক আর না হয়, মানবপাচার।
    নাম প্রকাশ না করার শর্তে এক নব্য কোটিপতি কথার চলে বলেন, রোহিঙ্গা ক্যাম্পে ঠিকাদারী ব্যবসা করে সে গাড়ী,বাড়ির মালিক হয়েছে।
    জনশ্রুতি রয়েছে, মূলতঃ ইয়াবা ও মাদক ব্যবসায়ীরা কালো টাকা সাদা করার জন্য লোকসান দিয়ে রোহিঙ্গা ক্যাম্পে ঠিকাদারী করছে। তাদের কারণে অনেক নামধারী ঠিকাদার পথে বসেছে।উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, যারা হঠাৎ কোটিপতি খাতায় নাম লিখেছে তাদের ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে। এখনো এ ধরনের কোন তালিকা প্রেরণ করা হয়নি। তবে বিভিন্ন পত্র-পত্রিকার রিপোর্ট এবং গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে তাদের তালিকা করা হবে। তবে বিষয়টি বর্তমানে চলমান রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ