বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উখিয়ায় বন বিভাগের অভিযানে ১২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

উখিয়ায় বন বিভাগের অভিযানে ১২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজারের উখিয়া উপজেলার সরকারি বনভূমিতে বন বিভাগের পক্ষে অবৈধ স্থাপনা ও পাহাড় কাটার বিরুদ্ধে এক অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের কর্মকর্তারা আজ মঙ্গলবার উখিয়ার থাইনখালী পাহাড়ী এলাকায় অবৈধভাবে নির্মিত ১২ টি বসতবাড়ি উচ্ছেদ করেছেন।
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের প্রায় ১০ হাজার একর বনভুমিতে রয়েছে এগার লাখ রোহিঙ্গাদের বস্তি। এসব রোহিঙ্গা ক্যাম্পের পার্শ্ববর্তী বনভুমিতে স্থানীয় এবং রোহিঙ্গারা মিলেমিশে দখল করে নিয়েছে আরো বিপুল পরিমাণ বনভুমি। বনভুমি জবর দখল করে গড়ে উঠেছে বহু সংখ্যক বাড়ী-ঘর ও দোকান-পাট। সরকারি সম্পদ রক্ষার জন্য স্থানীয়রা বার বার দাবি জানিয়ে আসছিল।
অবশেষে কক্সবাজার বন বিভাগ বনভুমি রক্ষার জন্য উদ্যোগ নেয়। আজ মঙ্গলবার বনকর্মীরা এক সাঁড়াশি অভিযান পরিচালনা করে। অভিযানের সময় উখিয়ার জালিয়াপালং এলাকায় পাহাড় কাটার দায়ে একটি ডাম্পার সহ একজনকে আটকও করা হয়।
আটককৃত ব্যক্তিকে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ্দ করা হয়। কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো: হুমায়ুন কবির জানান, পাহাড়কাটা ও অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে এবং পাহাড় নিধনকারীদের কাউকে ছাড় দেওয়া হবে না।

Comments

comments

Posted ১২:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com