সোমবার ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উখিয়ায় বাঁশ বোঝাই ট্রাক উল্টে শিশুসহ নিহত-৪, আহত-১২

শফিক আজাদ,উখিয়া   |   সোমবার, ১৬ জুলাই ২০১৮

উখিয়ায় বাঁশ বোঝাই ট্রাক উল্টে শিশুসহ নিহত-৪, আহত-১২

উখিয়ায় রোহিঙ্গা অধ্যুষিত এলাকা বালুখালী কাস্টম্স অফিস সংলগ্ন (বাংলাদেশ-মিয়ানমান মৈত্রী) সড়কের সম্মূখে অতিরিক্ত বাঁশ বোঝাই একটি ট্রাক খাদে পড়ে উল্টে গেলে নিচে চাপা পড়ে যায় ৪ টি টমটম, ১সিএনজি ও ১ মাহিন্দ্র গাড়ী। বাঁশ চাপা পড়ে ঘটনাস্থলে শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতরা সবাই টমটম,সিএনজি ও মাহিন্দ্রর যাত্রী। এসময় আহত হয়েছে আরো ১২ জন। গাড়ী নিচে চাপা পড়া আহত ও নিহতদের সেনা বাহিনী সদস্যরা তাৎক্ষনিক উদ্ধার করে নিকস্থ টিভি রিলে কেন্দ্র সংলগ্ন রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করেছে। সোমবার সকাল ৯ টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থল ঘুরে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, গত বছরের ২৫ আগষ্টের পর মিয়ানমার থেকে পালিয়ে এসে প্রায় ৭লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে উখিয়া-টেকনাফে। এসব রোহিঙ্গাদের মানবিক সাহায্যে নামে অন্তত ২শতাধিক এনজিও এবং আইএনজিও কাজ করে যাচ্ছে।

এসব এনজিও ও আইএনজিও’র কর্তা ব্যক্তিসহ বিভিন্ন কাজে ব্যবহার করছে প্রায় ৫ হাজারের অধিক ছোট-বড়,ভারী যানবাহন। যার ফলে কক্সবাজার-টেকনাফ সড়কের বিভিন্নাংশে ভাঙ্গন দেখা দিয়েছে। রাস্তা মাঝে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। গতকাল সোমবার ভারী বর্ষনের সময় প্রায় ২৫ টন ওজনের বাঁশ বোঝাই একটি ট্রাক ক্যাম্পে যাওয়ার পথে বালুখালী কাষ্টমস মৈত্রি সড়ক এলাকায় বিপরীত দিক থেকে আসা যান বাহনকে সাইড দিতে গিয়ে খাদে পড়ে উল্টে যায়। এসময় সড়কে চলাচলরত টমটম সিএনজি ও মাহিন্দ্রাসহ ৬টি ছোট যান বাহন ট্রাকের নিচে চাপা পড়ে শিশুসহ ৪ জন যাত্রী ঘটনাস্থলে মারা যায়। আহত হয়েছে আরো ১২ জন যাত্রী। নিহতরা হচ্ছে-বালুখালী ক্যাম্পের বাসিন্দা নুর কায়েস (২৫), একই ক্যাম্পের তসরিন (২০), তার শিশু কন্যা মোশরফা আকতার (২৭ দিন), এনজিও সংস্থা মুক্তির মহিলা কর্মী ও বালুখালী পানবাজার এলাকার রোজিনা আকতার (২৬)সহ ৪জন। তবে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এসময় গুরুতর আহত হলদিয়া পালং ইউনিয়নের হেলাল উদ্দিন (২১), টেকনাফ নাইট্যংপাড়া গ্রামের ফাতেমা বেগম (২৭), বালুখালী গ্রামের হামিদুর রহমান (১৬),একই গ্রামের আনোয়ারা বেগম (২৫)সহ ১২ জন যাত্রী। তাদেরকে রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে । উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের বলেন, ট্রাক উল্টে শিশুসহ ৪জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১২জন। আহতদের টিভি রিলে কেন্দ্র সংলগ্ন রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উখিয়া সহকারি কমিশনার (ভূমি) একরামূল ছিদ্দিক জানান, প্রথমে ৫জন নিহত হওয়ার খবর পাওয়া গেলেও শেষ পর্যন্ত হাসপাতালে নেওয়ার পর ৪জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। তবে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংখা করা হচ্ছে। তিনি এসময় বলেন, সড়কের অতিরিক্ত যানবাহন এবং অতিরিক্ত মালামাল বোঝাইয়ের কারনে এ দুর্ঘটনাটি ঘটেছে।

দেশবিদেশ /১৬ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ১০:৪০ অপরাহ্ণ | সোমবার, ১৬ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com