• শিরোনাম

    গ্রেফতার আতংকে ঘরছাড়া মানুষ

    উখিয়ায় বিজিবির ওপর হামলার ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা

    নিজস্ব প্রতিনিধি,উখিয়া | ০১ জুলাই ২০১৯ | ২:০০ পূর্বাহ্ণ

    উখিয়ায় বিজিবির ওপর হামলার ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা

    উখিয়া সীমান্তে মাদকের চালান জব্দ করতে গেলে বিজিবির সদস্যদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিজিবির পক্ষ থেকে উখিয়া থানায় দায়েরকৃত পৃথক তিনটি মামলায় ৩৫ জনকে আসামি করা হলেও কাউকে আটক করা যায়নি। সন্ত্রাসী হামলার ঘটনায় বিজিবির দুই সদস্যসহ ৪ জন আহত হন। পালংখালী সীমান্তের নলবনিয়া গ্রামে শুক্রবার (২৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে এই হামলার ঘটনা ঘটে। ঘটনার পর থেকে গ্রেফতার আতংকে ঘরছাড়া হয়ে পড়েছে মানুষ।
    উখিয়ার পালংখালী বিওপির বিজিবির নায়েক সুবেদার মজিবুর রহমান বাদী হয়ে শুক্রবার রাতে হামলাকারীদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করেন। সরকারি দায়িত্বরত বিজিবির সদস্যদের লক্ষ্য করে হামলা ও ইয়াবা পাচার ঘটনায় রুজুকৃত মামলায় ৩৫ জন আসামির কাউকে আটক করা যায়নি।
    উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের বলেন, মামলাগুলো গুরুত্বসহকারে নিয়ে আসামিদের গ্রেফতারের জন্য একাধিক অফিসার নিযুক্ত করা হয়েছে। এমনিতে ইয়াবা পাচার গুরুতর অপরাধ, তার ওপর ইয়াবাবিরোধী অভিযানের সময় সরকারি কর্চারীদের ওপর হামলা করে তাদের আহত করা আরো অপরাধ বিধায় বিষয়টি সহজে নেওয়া হবে না বলে ওসি জানান।
    কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আহমেদ আজাদ জানান, বিজিবির সদস্যরা সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযানে যান। নলবনিয়া এলাকায় পৌঁছামাত্রই কিছু বুঝে ওঠার আগেই চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা পাচারকারীর নেতৃত্বে তার দলবল অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা রামদা, কিরিচ, লোহার রড, লাঠিসোঁটা নিয়ে এই হামলা চালায় বলে বিজিবির ওই কর্মকর্তা জানান।
    ঘটনার পর থেকে গ্রেফতার আতংকে রয়েছেন ওই গ্রামের পুরুষেরা। কারণ আইনপ্রয়োগকারী সংস্থা ওই গ্রামে ঘাঠি তৈরী করে অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন সেখানকার অনেক বাসিন্দা। তবে তারা ঘটনার প্রকৃত আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার আহবান জানিয়েছেন প্রশাসনের প্রতি। কিন্তু অনেকেই বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য অপচেষ্ঠায় লিপ্ত রয়েছেন বলেও অভিযোগ তুলেছেন স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি। পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, বিজিবি’র উপর হামলাটি অবশ্যই খুবই দুঃখজনক। এ ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। তবে আমার অনুরোধ থাকবে এ ঘটনায় যেন কোন নিরহ মানুষ হয়রানীর শিকার না হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ