রবিবার ১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উপকূলীয় এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সীডবলের মাধ্যমে বীজ ছিটানো কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

উপকূলীয় এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সীডবলের মাধ্যমে বীজ ছিটানো কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী

উপকূলীয় এবং পার্বত্য এলাকায় বনায়নের উদ্দেশে হেলিকপ্টারে বীজ ছিটানোর কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ বিমান বাহিনী। রবিবার (২০ সেপ্টেম্বর) থেকে এই কার্যক্রম শুরু করা হয়েছে।
আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, স্বাধীনতার পর থেকেই দেশের আকাশসীমা রক্ষার পাশাপাশি দেশের যেকোনও সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বিমান বাহিনী। তারই ধারাবাহিকতায় বিমান বাহিনী বন অধিদফতরের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের মাধ্যমে দেশের উপকূলীয় এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের দুর্গম এলাকায় বনায়ন কর্মসূচি গ্রহণ করেছে। এই বনায়ন কর্মসূচির আওতায় দেশের উপকূলীয় অঞ্চলে রবিবার (২০ সেপ্টেম্বর) বিমান বাহিনীর হেলিকপ্টার দিয়ে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে দুর্গম এলাকায় বীজ ছিটানো হয়। সোমবারও (২১ সেপ্টেম্বর) এই বীজ ছিটানো হবে।
দেশে এই প্রথম হেলিকপ্টারযোগে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে উপকূলীয় অঞ্চলে বীজ ছিটানো হয়। উল্লেখ্য, বনায়নের জন্য নির্বাচিত স্থানগুলো দুর্গম ও সড়কপথে যাতায়াতের অনুপযোগী হওয়ায় হেলিকপ্টারের মাধ্যমে এসব এলাকায় বীজ ছিটানোর কার্যক্রম পরিচালনা করা হয়।

দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১১:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com