সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

উৎসমূখর পরিবেশে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

সাইফুল ইসলাম   |   বুধবার, ০৪ জুলাই ২০১৮

উৎসমূখর পরিবেশে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

উৎসমূখর পরিবেশে আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিক প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। গতকাল (৪ জুলাই) সকাল ১০ থেকে বিকেল ৫ টা পর্যন্ত মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা পদে ১৭ জন ও সাধারণ কাউন্সিলর ৬৪ জন-সহ ৮৬ প্রার্থীকে আনুষ্ঠানিক তাদের দলীয় ও পছন্দের প্রতীক তুলে দেন জেলা নির্বাচন কমিশন। প্রতীক বরাদ্দ পেয়েই আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন মেয়র-সহ ৮৬ জন প্রার্থী। জেলা নির্বাচন কার্যালয়ের দেয়া তথ্য মতে, মেয়র পদে পাঁচ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান পেয়েছেন সরকার দলীয় প্রতীক (নৌকা), বি এনপির মনোনিত প্রার্থী ও জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র (বহিস্কৃত) সরওয়ার কামাল পেয়েছেন পছন্দের প্রতীক (নারিকেল গাছ), জাতীয়পার্টির মনোনিত প্রার্থী রুহুল আমিন সিকদার দলীয় প্রতীক হিসেবে (লাঙ্গল) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মো. জাহেদুর রহমান দলীয় প্রতীক হিসেবে (হাতপাখা) পেয়েছেন।

এছাড়াও সংরক্ষিত ৪টি মহিলা আসনে কাউন্সিলর পদে ১৭ জন প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ১, ২ ও ৩ নাম্বার ওয়ার্ড থেকে প্রতীক পেয়েছেন, শাহেনা আকতার পাখি (আনারস), আয়েশা সিরাজ (টেলিফোন), হুমায়রা বেগম (অটো রিকশা), টিপু সোলতানা (চশমা) ও ফাতেমা বেগম-(জবাফুল)। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড থেকে ইয়াছমিন আকতার-(চশমা), রেবেকা সুলতানা আইরিন (আনারস), চম্পা উদ্দীন- (টেলিফোন) পেয়েছেন। ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে জাহেদা আক্তার-(চশমা) জোৎ¯œা আক্তার- (টেলিফোন), সুমা দাশ-(আনারস), আয়েশা ইসলাম (বলপেন) ও দ্বীপ্তি শর্মা (জবাফুল)। ১০, ১১ ও ১২ নম্বর ওয়াড থেকে কোহিনুর ইসলাম (আনারস), হোসেন আরা-(চশমা, পারভীন আক্তার-(জবাফুল) ও নাছিমা আকতার বকুল-(টেলিফোন) পেয়েছেন।

অপরদিকে, সাধারণ সদস্য (কাউন্সিলর) পদে- ১নং ওয়ার্ড: রাহামত উল্লাহ (উটপাখি), মোস্তাক আহমদ (টেবিল ল্যাম্প) এস.আই.এম.আক্তার কামাল আজাদ (পাঞ্জাবী), সিকান্দর আবু জাফর- (ব্ল্যাকবোর্ড) ও মো. আতিক উল্লাহ (ডালিম)। ২নং ওয়ার্ডে মনির উদ্দীন-(ব্ল্যাকবোর্ড) মো. জসিম উদ্দিন (টবিল ল্যাম্প), হোসাইন ইসলাম বাহাদুর (পাঞ্জাবী), মিজানুর রহমান (পানির বোতল), এম.জাফর আলম হেলালী (উটপাখি) ও আবু তাহের-(ডালিম)। ৩নং ওয়ার্ডে মোহাম্মদ আমিনুল ইসলাম (উটপাখি)ও মো.মাহাবুবুর রহমান চৌধুর (পাঞ্জাবী) পেয়েছেন।
৪নং ওয়ার্ডের নুরুল আবছার (টিউব লাইট) আবদু গফ্ফার (টেবিলল্যাম্প), এরশাদুজ্জামান (ফাইল কেবিনেট) মো. দিদারুল ইসলাম (উটপাখি), জুনায়েদ আহমদ (ব্ল্যাকবোর্ড), মিজানুল করিম-(ডালিম) আবু খালিদ-(পাঞ্জাবী) ও সিরাজুল হক (পানির বোতল) পেয়েছেন। ৫নং ওয়ার্ডর সাইফুল ইসলাম চৌধুরী-(পাঞ্জাবী), সাহাব উদ্দিন-(উটপাখি), গোলাম আরিফ লিটন (টেবিল ল্যাম্প) ও ছালামত উল্লাহ বাবুল-(ডালিম)।

৬নং ওয়ার্ডর মো. ফেরদৌস চৌধুরী-(ব্ল্যাকবোর্ড), ওমর ছিদ্দিক-(টেবিল ল্যাম্প), ফাহাদ আলী-গাজর, নাছির উদ্দিন- (উটপাখি), মোশারফ আজাদ মনছুর-(পাঞ্জাবী), মো. শহীদুল্লাহ-(ডালিম), শফিউল আলম-(ফাইল কেবিনেট), শাহ আলম-(ঢেড়শ), মনিরুল হক-(টিউবলাইট) ও সুবদত্ত বড়ুয়া-(পানির বোতল) পেয়েছেন। ৭নং ওয়ার্ডের জাফর আলম-(পাঞ্জাবী), মুুহাম্মদ রশিদ-(উটপাখি), আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ-(টেবিল ল্যাম্প) ও ফোরকান আহমেদ খোকন-(ডালিম) পেয়েছেন। ৮নং ওয়ার্ডের বেলাল হোসেন-(পাঞ্জাবী), ডালিম কুমার বড়ুয়া-(ব্ল্যাক বোর্ড), রাজ বিহারী দাশ-(উটপাখি), রাজিব পাল-(ডালিম) ও মোহাম্মদ রফিকুল ইসলাম-(টেবিল ল্যাম্প) পেয়েছেন। ৯নং ওয়ার্ডের মো. হেলাল উদ্দীন-(উটপাখি), মোহাম্মদ শহীদুল্লাহ-(টেবিল ল্যাম্প), আবু ওবায়েদ্দীন নাছের-ডালিম ও মো.শওকত আলম-(পাঞ্জাবী) পেয়েছেন।

১০ নং ওয়ার্ডের সালা উদ্দিন-(উটপাখি), কফিল উদ্দিন-(টেবিল ল্যাম্প) ও জাবেদ মো. কায়সার নোবেল-(পাঞ্জাবী)। ১১ নং ওয়ার্ডের আমীর হোসেন- (উটপাখি), আবু শাহাদৎ মো. সায়েম-(গাজর), মো. সেলিম রেজা-(ব্ল্যাকবোর্ড) মো.শফিউল আলম-(টেবিলল্যাম্প), নুর মোহাম্মদ-(ডালিম), মোহাম্মদ জরিপ আলী-(পানির বোতল), মো. হেলাল উদ্দীন-(ব্রিজ)ও আহম্মদ হোসেন-(পাঞ্জাবী) পেয়েছেন। ১২ নং ওয়ার্ডের আবুল মনছুর-ডালিম, নুরুল ইসলাম-(ব্ল্যাকবোর্ড), কাজী মোরশেদ আহম্মদ বাবু-(টেবিল ল্যাম্প), মো.জসিম উদ্দীন-(উটপাখি) ও কাজী রাশেল আহমেদ-(পাঞ্জাবী) প্রতীক বরাদ্ধ পেয়েছেন । রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন জানান, তফসিল অনুসারে ৩ জুলাই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে পৌরসভার ১২ ওয়ার্ডের মাঝে ৭টি ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবে মনোনয়ন জমা দিয়ে বৈধতা পাওয়ার পর ১৫ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

প্রতীক বরাদ্দের সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা,প্রধান সহকারি মোজাফ্ফর আহমদ, প্রার্থীদের প্রস্তাবক ও সমর্থকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৩৯ হাজার ৩৫৫ জন। এরা আগামী ২৫ জুলাই ১২ ওয়ার্ডের ৩৯ কেন্দ্রে সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যš তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠভাবে ভোট সম্পন্ন করতে সবার সহযোগিতা চেয়েছেন পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন।

Comments

comments

Posted ১০:২৪ অপরাহ্ণ | বুধবার, ০৪ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com