রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এক রাতের সিনেমা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শুক্রবার, ৩০ আগস্ট ২০১৯

এক রাতের সিনেমা

গাইতে গাইতে কণ্ঠনালি শেষ হয়ে গিয়েছিল শাকিরার। চিকিৎসকেরা সতর্ক করে দিয়েছিলেন, এবার তুমি বোবা হয়ে যাচ্ছ। তারপর থামলেন কণ্ঠশিল্পী শাকিরা। কিন্তু যে সংগীতসফরে তিনি অংশ নিয়েছিলেন, ঘুরে ঘুরে গেয়েছেন ৬০টি দেশে, সেটা তাঁর জীবনের এক অনন্য স্মৃতি। সেসব নিয়ে একটি সিনেমা বানিয়েছেন তিনি। যেটা বিশ্বের দুই হাজার প্রেক্ষাগৃহে একযোগে দেখানো হবে। তবে কেবল এক রাতের জন্য।

২০১৭ সালের ‘এল দোরাদো ওয়ার্ল্ড ট্যুর’ শাকিরার জীবনের একটি গুরুত্বপূর্ণ সফর। ২০১৭ সালের ‘এল দোরাদো’ অ্যালবামের জন্য সেরা ল্যাটিন পপ ভোকাল শাখায় সংগীতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি জিতে নেন তিনি। আর লাতিন শাখায় সেরা সমসাময়িক পপ ভোকাল অ্যালবামের জন্য পান গ্র্যামির আরেকটি পুরস্কার।
সংগীতসফরের সময় মঞ্চে এই অ্যালবামের গানের সঙ্গে গেয়েছেন তাঁর ‘হিপস ডোন্ট লাই’, ‘ওয়াকা ওয়াকা’, ‘এসতয় আকি’ গানগুলো। ঐতিহাসিক ওই সফরের ভিডিও ধারণ করে রাখা হয়েছিল। পরে সেসব ফুটেজ এবং মঞ্চের পেছনের নানা ঘটনা নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র শাকিরা ইন কনসার্ট: এল দোরাদো ওয়ার্ল্ড ট্যুর। শাকিরার এ মঞ্চ পরিবেশনাগুলো দেখেছেন লাখ লাখ দর্শক-শ্রোতা–ভক্ত। কিন্তু দেখেননি যে কতজন, তার কোনো হিসাব নেই। সব কটি কনসার্টের নির্যাস তাই রাখা হয়েছে এই সাংগীতিক-তথ্যচিত্রে। এ প্রসঙ্গে শাকিরা বলেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সফর এটি। কণ্ঠনালি ক্ষতিগ্রস্ত হওয়ার পর যখন ফিরলাম, ভক্তরাই আমাকে ফিরতে সাহায্য করেছেন, তখন এই সফরের স্মৃতিগুলোকে প্রেক্ষাগৃহে দেখানোর উপযোগী করে তুললাম। সামাজিক মিডিয়ায় সবাই জানতে চেয়েছিলেন, এটা কবে আসছে। অবশেষে সেটা প্রস্তুত করতে পেরেছি।’

শাকিরা ইন কনসার্ট: এল দোরাদো ওয়ার্ল্ড ট্যুর পরিচালনা করেছেন শাকিরা এবং জেমস মেরিম্যান। শাকিরাকে গাইতে ও কথা বলতে দেখা যাবে সেই ছবিতে। গাইতে শোনা যাবে তাঁর জনপ্রিয় গানগুলো। এমনকি ভক্তদেরও সেখানে তুলে ধরা হয়েছে। এই সফর করতে গিয়ে ২০১৭ সালের নভেম্বরে শাকিরার কণ্ঠনালি ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়।

দুঃখের বিষয় হচ্ছে, মাত্র এক রাত হবে সেই ছবির প্রদর্শনী। আগামী ১৩ নভেম্বর বিশ্বের দুই হাজার পর্দায় দেখা যাবে সাকিরার সেই কনসার্ট ‘এল দোরাদো ওয়ার্ল্ড ট্যুর’।
ফোর্বস ও এসশোবিজ

Comments

comments

Posted ৯:৫০ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(738 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com