• শিরোনাম

    এমপিওভুক্তির অনলাইন আবেদন শুরু ৫ আগস্ট

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ৩১ জুলাই ২০১৮ | ১০:২৬ অপরাহ্ণ

    এমপিওভুক্তির অনলাইন আবেদন শুরু ৫ আগস্ট

    নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া শুরু হবে ৫ আগস্ট থেকে। চলবে ২০ আগস্ট পর্যন্ত। প্রতিষ্ঠানের যোগ্যতা অনুসারে স্বয়ংক্রিয়ভাবে ক্রমিক সাজাবে সফটওয়্যার। এরপর কতগুলো প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সে তালিকা করা হবে।

    শিক্ষা মন্ত্রণালয় গঠিত শিক্ষা প্রতিষ্ঠান যাচাই-বাছাই কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

    কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (বেসরকারি মাধ্যমিক) জাবেদ আহমেদ সাংবাদিকদের বলেন, আগামী রোববার থেকে পরবর্তী ১৫ দিন পর্যন্ত নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে এমপিওভুক্তির আবেদন জমা দেওয়া যাবে।

    মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট http://shed.portal.gov.bd-G online MPO শিরোনামে সফটওয়্যারের লিঙ্ক দেওয়া হবে। সেই ওয়েবসাইটে ঢুকে এই সফটওয়্যারের মাধ্যমে আবেদন করতে হবে। সফটওয়্যারে তিনটি প্রয়োজনীয় আইকন (Icon) দেখা যাবে। এতে আবেদনের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া থাকবে।

    এদিকে এমপিওভুক্তির খবর শুনে জেলা-উপজেলা পর্যায়ের দালালচক্র প্রতারণার ফাঁদ পেতেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। মন্ত্রণালয় ও অধিদপ্তরের নামে ভুয়া ই-মেইল খোলা হয়েছে। তবে গত সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয় এক গণবিজ্ঞপ্তি দিয়ে প্রতারকদের থেকে সাবধান থাকার পরামর্শ দিয়েছে।

    দেশবিদেশ /৩১ জুলাই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ