শনিবার ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এমপি বদির গাড়িতে ‘গুলি’ হামলা-ভাংচুর

দেশবিদেশ রিপোর্ট   |   শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

এমপি বদির গাড়িতে ‘গুলি’ হামলা-ভাংচুর

ইয়াবা কারবার নিয়ে বিতর্কিত কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের এমপি আবদুর রহমান বদির গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার রাতে ঘটনার পর পরই এমপি বদি দাবি করেছেন তাঁর চলন্ত গাড়িতেই তাকে হত্যার উদ্দেশ্য করেই গুলি করা হয়েছে। তবে তিনি অক্ষত রয়েছেন। হামলার ঘটনায় গাড়িটির পেছনের কাঁচ ভাংচুর হয়েছে। তিনি হামলাকারি দ’ুজনকে চিনতে পেরেছেন বলেও জানিয়েছেন। হামলাকারিদের একজন আবদুল্লাহ এবং অপরজন তার (আবদুল্লাহর) শ্যালক বলে তিনি জানিয়েছেন।
অবশ্য এমপি বদি টেকনাফ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক কিনা তা ষ্পষ্ট করে বলেননি। তবে টেকনাফ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ রাতে জানিয়েছেন, তিনি এধরণের ন্যাক্কারজনক ঘটনায় জড়িত নন। যদিওবা ঘটনাস্থলের পার্শ্বেই তার শ্বশুর বাড়ী। দীর্ঘদিনের শত্রুতার জের ধরেই এমপি বদি বিএনপি নেতা আবদুল্লাহর বিরুদ্ধে এজাতীয় ধারাবাহিক ষড়যন্ত্রমূলক এবং হয়রানিমূলক মামলা দায়ের করে আসছেন বলে তিনি দাবি করেন।
গতকাল শুক্রবার রাত সোয়া ৮ টার দিকে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের হোয়াইক্যং ইউনিয়নের কানজরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন এলাকায় ঘটেছে হামলার এ ঘটনা। তবে ঘটনার সময় ‘গুলিবর্ষণ’ নিয়ে নানা সন্দেহের সৃষ্টি হয়েছে। এমপি বদি সহ তাঁর অনুসারিদের দাবি-হামলাকারিদের হাতে বন্দুক দেখা গেছে। ঘটনাস্থলের পার্শ্বে আকাশমণি এবং নাঈমুদ্দিন নামের দুই শিশুও জানিয়েছে- তারাও হামলাকারির দেখেছে। তবে অনেকেই বলেছেন, ঘটনাস্থলে ‘গুলিবর্ষণ’র শব্দ শুনা যায়নি।
স্থানীয় হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জামায়াত নেতা মওলানা নুর আহমদ আনোয়ারি ঘটনার বিষয় নিয়ে পরষ্পর বিরোধী বক্তব্য দিয়েছেন। একবার বলেছেন, তিনি হামলার কথা শুনেছেন। তবে গুলিবর্ষণ নিয়ে তিনি সন্দিহান। কিছুক্ষণ পর ইউপি চেয়ারম্যান আবার জানান, এমপি বদির গাড়িতে গুলিবর্ষণ হয়েছে বলে তিনি জানতে পেরেছেন।
এলাকার সাবেক ইউপি মেম্বার সৈয়দ আহমদ ঘটনার ব্যাপারে বলেন-‘আমরা এমপি বদিকে নিয়ে কানজরপাড়া ষ্টেশনে নির্বাচনী পথসভা করার জন্য অপেক্ষা করছিলাম। সেখানে মাইক নিয়ে শ্লোগানও চলছিল। ষ্টেশনের উত্তরে মসজিদের সামনে হামলার ঘটনা ঘটেছে। তবে মাইকের কারনে আমরা গুলির শব্দ শুনতে পাইনি।’ স্থানীয় আওয়ামী লীগ কর্মী কামালুদ্দিন বলেন, গুলিবর্ষণের ঘটনা নিয়ে সন্দেহ রয়েছে।
হামলার এ ঘটনার সাথে সাথেই এমপি বদির সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হামলায় গাড়িটির ভাংচুরের ছবি ছড়িয়ে দেয়। স্থানীয় একজন গোয়েন্দা কর্মী বলেছেন, গুলি হলে কাঁচ ভেদ করে বের হয়ে যাবার কথা কিন্তু তা হয়নি। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করছেন। গুলিবর্ষণের ঘটনা নিয়ে তিনি বলেছেন-এটা নিয়ে তদন্ত করা হচ্ছে। এদিকে এমপি বদির গাড়িতে হামলার খবরে তার সমর্থকরা টেকনাফ ও উখিয়ায় বিভিন্ন স্থানে প্রতিবাদ মিছিল বের করে।

Comments

comments

Posted ১:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com