• শিরোনাম

    সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি চলছে

    এমপি বদির স্ত্রীকে মনোনয়ন না দিতে প্রধানমন্ত্রীর নিকট দাবি

    দেশবিদেশ রিপোর্ট | ২০ নভেম্বর ২০১৮ | ১:৫৩ পূর্বাহ্ণ

    এমপি বদির স্ত্রীকে মনোনয়ন না দিতে প্রধানমন্ত্রীর নিকট দাবি

    আনুষ্টানিক মনোনয়ন ঘোষণার আগেই কক্সবাজারের বহুল আলোচিত উখিয়া-টেকনাফ সীমান্তের এমপি আবদুর রহমান বদির স্ত্রী শাহীন চৌধুরীর ব্যাপারে দলীয় সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রতিবাদ জানিয়েছেন ৮ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী। গতকাল সোমবার সন্ধ্যা ৭ টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর নিকট এমন প্রতিবাদ জানানো হয়। এদিকে মনোনয়ন ঘোষণার পর এমপি বদির স্ত্রীকে সম্বর্ধণা দিতে টেকনাফ সীমান্তে প্রস্তুতিও চলছে।
    আওয়ামী লীগের দলীয় এসব মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা প্রধানমন্ত্রীকে বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক কারবারি তালিকার শীর্ষে থাকা দুদকের তথ্য গোপন মামলায় তিন বছরের দন্ডিত এমপি বদির স্ত্রীকে দলীয় মনোনয়ন দেয়া মানেই হচ্ছে মুদ্রার এপিট-ওপিট। তারা প্রধানমন্ত্রীর কাছে ফরিয়াদ জানিয়েছেন, যাতে সীমান্তের একজন তালিকাভুক্ত মাদক স¤্রাটের পরিবারের সদস্যকে মনোনয়ন না দিয়ে ত্যাগি আওয়ামী পরিবারের সদস্যকে দেয়া হয়।
    কক্সবাজারের উখিয়া-টেকনাফ আসনের সাবেক দলীয় এমপি এবং টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী রাতে জানান, তারা নির্ভরযোগ্য সুত্রে এমপি বদির স্ত্রীকে দলীয় মনোনয়ন দেয়ার কথা জানতে পেরেই গণভবনে ছুটে যান।
    তিনি (অধ্যাপক মোহাম্মদ আলী) বলেন-‘ আমি প্রধানমন্ত্রীকে বিনয়ের সাথে বলি, আপনি মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করে এমপি বদিকে মনোনয়ন দিচ্ছেন না এজন্য ধন্যবাদ জানাই। কিন্তু এমপি বদির স্ত্রীকে মনোনয়ন দেয়া মানেই হচ্ছে-মাদকের এপিট-ওপিট কাজ করা।’
    এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া গত রাতে কক্সবাজারের একজন সিনিয়র সাংবাদিককে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন এখনো ঘোষনা করা হয়নি। কেবল মাত্র পেইজবুকে এসব ছড়ানো হচ্ছে। তিনি আরও বলেন মনোনয়ন কাকে দেওয়া হবে একমাত্র দলীয় সভানেত্রী জানেন।
    অধ্যাপক মোহাম্মদ আলী বলেন, প্রধানমন্ত্রী একথা শুনে পাল্টা প্রশ্ন করে জানতে চান তার (অধ্যাপক মোহাম্মদ আলী) আমলের কথা। তিনি (অধ্যাপক মোহাম্মদ আলী) প্রধানমন্ত্রীকে জানান, তিনি যখন সীমান্তের আসনটিতে এমপি ছিলেন তখন ইয়াবা ছিলনা এবং ফেনসিডিলও পাচার হতনা। প্রধানমন্ত্রী অবশ্য এমপি আবদুর রহমান বদির স্ত্রী শাহীন চৌধুরীকে দলীয় মনোনয়ন দেয়ার বিষয় নিয়ে আর কোন মন্তব্য করেননি।
    এমপি আবদুর রহমান বদির পরিবর্তে তার স্ত্রী শাহীন চৌধুরীকে দলীয় মনোনয়ন দেয়ার ব্যাপারে আপত্তি জানাতে এসময় দলীয় মনোনয়ন প্রত্যাশী আরো ৭ জন প্রার্থী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে রয়েছেন, টেকনাফের নুরুল বশর, মোহাম্মদ শফিক মিয়া, সোহেল আহমদ বাহাদুর ও উখিয়ার বাসিন্দা এবং এমপি বদির শ্যালক জাহাঙ্গীর কবির চৌধুরী, মোহাম্মদ শাহ আলম, সাধনা দাশ গুপ্তা ও আলী আহমদ।
    অপরদিকে এমপি আবদুর রহমান বদির স্ত্রী শাহিন চৌধুরীর মনোনয়ন আনুষ্টানিক ভাবে ঘোষণা দেয়্ াহলে তাকে টেকনাফ সীমান্তে জমকালো সর্ম্বধনা দেয়ারও প্রস্তুতি চলছে। মনোনয়ন নিয়ে যেদিন রাজধানী ঢাকা থেকে এমপি বদির স্ত্রী কক্সবাজার আসবেন সেদিনের জন্য নেয়া হচ্ছে প্রস্তুতি। টেকনাফের মাইক্রোবাস চালক মোহাম্মদ ইয়াকুব এ প্রসঙ্গে জানান, তাকে ইতিমধ্যে এমপি বদির পক্ষে বলে রাখা হয়েছে যাতে বিপুল সংখ্যক যানবাহন প্রস্তুত রাখতে। এসব যানবাহন নিয়ে টেকনাফ সীমান্ত থেকে কক্সবাজার বিমান বন্দরে গিয়ে সম্বর্ধনা জানানো হবে। টেকনাফ উপজেলা মাইক্রোবাস মালিক চালক সমিতির সভাপতি হাম জালাল বলেছেন এমপি বদির স্ত্রীকে সংবর্ধনা দেওয়ার জন্য যানবাহন প্রস্তুত রাখতে বলা হয়েছে বলে তিনিও জানেন।
    এদিকে টেকনাফ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর গতরাতে নিশ্চিত করেছেন যে, এমপি বদির স্ত্রী শাহিন চৌধুরী আওয়ামী লীগের সাথে কোন ভাবেই সম্পৃক্ত নন। এমনকি তিনি টেকনাফ উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য নন। তিনি দলীয় মনোনয়ন ফরম পুরণ করেছেন কিনা তাও তার জানা নেই বলে জানিয়েছেন।
    প্রসঙ্গত, উখিয়া-টেকনাফ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে ২৭ জন দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। তন্মধ্যে এমপি আবদুর রহমান বদি সহ ৪ জন রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ