শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

এসএসসিতে কক্সবাজারে পাশের হার ৯০.৯৪% : মেয়েরা এগিয়ে

দেশবিদেশ প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

এসএসসিতে কক্সবাজারে পাশের হার ৯০.৯৪% : মেয়েরা এগিয়ে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে জেলায় এবারে কৃতকার্য হয়েছে ২৩ হাজার ১শ ৫৯ শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ১০ হাজার ৯শ ৯৪ জন এবং ছাত্রী ১২ হাজার ১শ ৬৫ জন। পাশের হার ৯০.৯৪ শতাংশ। সর্বমোট জিপিএ -৫ পেয়েছে এক হাজার ৫শ ৯৫ জন শিক্ষার্থী।

এবারের ফলে সব দিক থেকেই এগিয়ে আছে মেয়েরা। মেয়েদের পাশের হার ৯১.৩৬ শতাংশ ও ছেলেদের পাশের ৯০.৪৯ শতাংশ। জিপিএ-৫ এর দিক থেকেও এগিয়ে থাকা মেয়েরা পেয়েছে ৮শ ৮৩ জন এবং ছেলেরা পেয়েছে ৭শ ১২ জন।

এদিকে শতভাগ পাশের হার ও ১৮৬ জিপিএ ৫ নিয়ে ফলাফলে জেলার শীর্ষে রয়েছে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। শীর্ষস্থান দখল করায় উচ্ছ্বসিত এ বিদ্যালয়ের ছাত্রীরা।

অন্যদিকে প্রকাশিত ফলাফলে জেলার ২য় সর্বোচ্চ সাফল্য পেয়েছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারে জিপিএ ৫ পেয়েছে ১৪৫ ছাত্র এবং পাশের হার ৯৮.৮৭ শতাংশ। এই বিদ্যালয়ের ৩ অকৃতকার্য শিক্ষার্থীর মধ্যে একজন পরীক্ষার্থীর পরীক্ষার আগে মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ফল প্রকাশ করা হয়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরীক্ষার ফল প্রকাশ করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের যোগ দেন প্রধানমন্ত্রী।

Comments

comments

Posted ৭:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com