মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জেলায় এবার পরীক্ষার্থী ২৮ হাজার তিন’শ ৭২ জন ঃ কেন্দ্র সংখ্যা ৪৫

এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা শুরু হচ্ছে কাল

এম.আর মাহবুব   |   শুক্রবার, ০১ ফেব্রুয়ারি ২০১৯

এসএসসি-দাখিল-ভোকেশনাল পরীক্ষা শুরু হচ্ছে কাল

এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা কাল শনিবার শুরু হচ্ছে। এবার কক্সবাজার জেলায় আটটি উপজেলায় স্থাপিত ৪৫ টি কেন্দ্রে ২৮ হাজার ৩৭২ জন ছাত্র/ছাত্রী অংশ নিচ্ছে। জেলায় এবার এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৬৭৮ জন। কেন্দ্র সংখ্যা ২৬ টি। দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৮২০ জন। আর কেন্দ্র সংখ্যা ১৩ টি। ভোকেশনাল শাখায় পরীক্ষার্থী রয়েছে ৮’শ ৭৪ জন। কেন্দ্র সংখ্যা ছয়টি। তবে উপজেলা ভিত্তিতে এসএসসিতে সর্বোচ্চ শিক্ষার্থী সংখ্যা চকরিয়ায় পাঁচ হাজার ৭’শ ১৮ জন। আর দাখিলে সব চে-য়ে বেশি পরীর্ক্ষী সংখ্যা সদর উপজেলায় এক হাজার ৮’শ ৩জন।
এদিকে কেন্দ্র সংখ্যায় বেশি সদর উপজেলায় নয়টি। তৎমধ্যে এসএসসি’র ছয়টি আর দাখিলে তিনটি। জেলা শিক্ষা অফিস সূত্র জানায়- পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য আট উপজেলাকে চারটি ভাগে ভাগ করে চারটি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। সুষ্ঠু পরীক্ষা আয়োজনে এসব ভিজিল্যান্স টিমের আহবায়ক করা হয়েছে চার জন অতিরিক্ত জেলা প্রশাসককে। বিগত ২৩ জানুয়ারি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পরীক্ষা সংক্রান্ত কমিটির গুরুত্বপূর্ণ সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

Comments

comments

Posted ১:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ ফেব্রুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com