• শিরোনাম

    ওমানে ব্যাপক ধরপাকড়, ৩০০ নারী প্রবাসী গ্রেফতার

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৬ জুন ২০১৮ | ১০:৩২ অপরাহ্ণ

    ওমানে ব্যাপক ধরপাকড়, ৩০০ নারী প্রবাসী গ্রেফতার

    ওমানের রাজধানী মাসকটের আল-খুওয়াইর জেলায় অভিযান চালিয়ে তিন শতাধিক নারী প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। রাজ পুলিশ বলছে, গ্রেফতারকৃত প্রবাসীদের অধিকাংশই আফ্রিকা এবং এশিয়ার নাগরিক। তবে এই প্রবাসী নারীদের মধ্যে বাংলাদেশি আছে কি-না তা জানা যায়নি।
    এর আগে অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে ১০৪ প্রবাসী নারীকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নতুন করে ৩ শতাধিক প্রবাসী নারীকে একই ধরনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে ওমান রাজ পুলিশ জানিয়েছে।

    দেশটির কর্মকর্তারা বলেছেন, ‘শনিবার রাতে আল খুওয়াইর জেলা থেকে ওই নারীদের গ্রেফতার করা হয়েছে।’ নৈতিকতা লঙ্ঘনের দায়ে তাদের গ্রেফতার করা হয়েছে। ওমান রাজ পুলিশের জ্যেষ্ঠ এক কর্মকর্তা দেশটির ইংরেজি দৈনিক টাইমস অব ওমানকে বলেন, ‘আল খুওয়াইর জেলা খুবই ব্যস্তপ্রবণ একটি এলাকা; বিশেষ করে রাতে। সেখানে প্রচুরসংখ্যক রেস্টুরেন্ট, কফি শপ (শিশা) রয়েছে।’
    তিনি বলেন, ‘আমাদের কাছে আল খুওয়াইরের বাড়ি-ঘরে, ফ্ল্যাটে ও রাস্তায় সন্দেহজনক কার্যক্রমের তথ্য ছিল। তথ্যের ভিত্তিতে আমরা ওই এলাকা পর্যবেক্ষণ করেছি। নিশ্চিত হওয়ার পরই আমরা ব্যবস্থা নিয়েছি এবং নারীদের গ্রেফতার করেছি।’

    তবে গ্রেফতারকৃত নারীদের মধ্যে কোনো কিশোরী নেই বলে নিশ্চিত করেছেন এই কর্মকর্তা। তিনি বলেন, আমরা ভাড়া বাসায় কী ধরনের কার্যক্রম চলছে সে ব্যাপারে খোঁজখবর নেয়ার জন্য মাসকটের আল খুওয়াইরের বাসিন্দাদের অনুরোধ জানিয়েছি। নতুবা বাসার মালিকদেরও গ্রেফতার করা হবে।
    পতিতাবৃত্তিতে জড়িত থাকার দায়ে চলতি বছরের মার্চে মাসকটে অভিযান চালিয়ে ২৪০ প্রবাসী নারীকে গ্রেফতার করে দেশটির পুলিশ। পরে ৪৮ পুরুষকেও গ্রেফতার করা হয়।

    এসআইএস/পিআর

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ