• শিরোনাম

    ওসি প্রদীপ সহ ২৮ জনের বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা

    নিজস্ব প্রতিবেদক | ১৯ আগস্ট ২০২০ | ১২:৩৯ পূর্বাহ্ণ

    ওসি প্রদীপ সহ ২৮ জনের বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা

    ওসি প্রদীপ সহ ২৮ জনের বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা দায়ের হয়েছে। পুত্র সাদ্দাম হোসেনকে ক্রসফায়ারের নামে হত্যা করা হয়েছে অভিযোগে মামলাটি দায়ের করেন সাদ্দাম হোসেনের মা গুল চেহের। তিনি টেকনাফ উপজেলার নীলা মৌলভীবাজারের মৃত সুলতান আহমেদের স্ত্রী।
    অভিযোগে বলা হয়, সাদ্দাম হোসেনকে আটকের পর ছেড়ে দেওয়ার কথা বলে ১০ লাখ টাকা ঘুষ দাবি করেন টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ। এমনকি পাঁচ লাখ টাকা আদায় করার পরও বাকি টাকা দিতে না পারায় তাকে ‘ক্রস ফায়ার’ করে হত্যা করা হয়েছে।
    মঙ্গলবার (১৮ আগস্ট) কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডি’র সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
    এ মামলায় অভিযুক্ত ২৮ জনের মধ্যে ২৭ জনই পুলিশ সদস্য। একজন হ্নীলা ইউনিয়ন পরিষদের দফাদার নুরুল আমিন। বাদি পক্ষের আইনজীবী ইনসাফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
    মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৪ জুলাই টেকনাফ হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ হ্নীলা মৌলভী বাজার এলাকার বাড়ির পাশ থেকে তার ছেলে সাদ্দাম হোসেন ও জাহেদ হোসেনকে ধরে নিয়ে যায়। তাদের ছাড়িয়ে আনতে ফাঁড়িতে যান গুল চেহের। এ সময় তার কাছ থেকে দশ লাখ টাকা ঘুষ দাবি করেন মশিউর। এক পর্যায়ে পাঁচ লাখ টাকায় বিষয়টি রফা-দফা হয় এবং ৩ লাখ টাকা মশিউরের হাতে দেন গুল চেহের। বাকি ২ লাখটাকা পরদিন মশিউরের কথা মত দফাদার নুরুল আমিনের হাতে দেওয়া হয়। পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার পর জাহেদ হোসেনকে একটি মামলায় আদালতে সোপর্দ করা হয়। আটকের তিনদিন পর ৭ জুলাই সাদ্দাম হোসেনকে গুলি করে হত্যা করে ‘বন্দুকযুদ্ধ’র ঘটনা সাজানো হয়।
    বাদি পক্ষের আইনজীবী ইনসাফুর রহমান ও কক্সবাজার জেলা জজ আদালতের আইনজীবী এড. রেজাউল করিম কাজল জানান, মঙ্গলবার সকাল ১১টার দিকে মামলাটি ফাইল করা হলে আদালত শুনানীর জন্য ৩টার দিকে মামলাটির শুনানী শেষে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।।।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ