• শিরোনাম

    উখিয়ায় যুবলীগ নেতৃবৃন্দের সম্বর্ধণায় এমপি বদি

    ‘ওয়ান পারসেন্ট আঃলীগের ভোট আমার দরকার নেই’

    দেশবিদেশ রিপোর্ট | ১৪ জুলাই ২০১৮ | ৩:৪৬ অপরাহ্ণ

    কক্সবাজারের উখিয়া-টেকনাফের বহুল বিতর্কিত এমপি আবদুর রহমান বদির একটি আপত্তিকর বক্তব্যে স্থানীয় আওয়ামী লীগ সহ দলীয় অঙ্গ সংগটনের নেতা-কর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমপি বদির বিরুদ্ধে নেতা কর্মীদের অভিযোগ হচ্ছে-তিনি স্থানীয় দলীয় নেতা কর্মীদের চরমভাবে অপমানিত করেছেন। এমনকি উখিয়ায় মাত্র ওয়ান পারসেন্ট আওয়ামী লীগার থাকার কথা বলে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগকেও হেয় করেছেন।
    গত ১০ জুলাই উখিয়ায় জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেলকে দেয়া সম্বর্ধণা সভায় এমপি বদি দলীয় নেতা কর্মীদের নিয়ে এমন বিতর্কিত মন্তব্য ছুঁড়েন বলে নেতাকর্মীদের অভিযোগ। এমপি বদির এমনসব বক্তব্যের বিবরণ দিয়ে গতরাতে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাবেক সভাপতি আদিল উদ্দীন চৌধুরী জানান-‘এমপি বদি সেই সম্বর্ধণা সভায় আওয়ামী লীগ নেতা কর্মীর ভোট তাঁর দরকার নেই বলেও সাফ জানিয়ে দিয়েছেন। এমনকি এমপি বদি বলেছেন, আওয়ামী লীগাররা কেনা বেচা হয়। তাই আমার দরকার সাধারণ মানুষের ভোট। এসব সাধারণ মানুষ বেচা কেনা হননা।’
    আদিল চৌধুরী আরো বলেন, এমপি বদি নাকি আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যার নিকট মনোনয়ন চাইতেও যাবেন না। দিলে তিনি আছেন অন্যথায় তিনি নেই। মনোনয়ন তিনি কারও হাতে পায়ে ধরে নিবেন না। একজন দলীয় এমপি’র এমন সব কথা ষ্পষ্টতই আপত্তিকর বলে জানান আদিল চৌধুরী।
    এমপি বদির সেই সম্বর্ধণা সভার ব্কতব্য নিয়ে কক্সবাজার জেলা আওয়ামী যুবলীগের সম্বর্ধিত সভাপতি সোহেল আহমদ বাহাদুর গতকাল জানান-‘এমপি বদি বলেছেন তিনি উখিয়ার ওয়ান পারসেন্ট আওয়ামী লীগারদের ভোট চান না। এই ওয়ান পারসেন্ট ভোট না নিলে তিনি উল্টো পাবেন বিএনপি-জামায়াতের আরো টুয়েন্টি পারসেন্ট ভোট।’ সোহেল আহমদ বাহাদুর বলেন, দলীয় এমপি’র এমন বিতর্কিত বক্তব্যে স্থানীয় দলীয় নেতাকর্মীরা মনে কষ্ট পেয়েছেন এবং তা পাওয়াটাই স্বাভাবিক।
    এ বিষয়ে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এলাকার সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলী গতরাতে বলেন, এমপি বদির এমনসব ঔদ্বত্যপূর্ণ বক্তব্যের পরিপ্রেক্ষিতে আমরা এলাকার দলীয় কয়েকজন নেতাকর্মী কক্সবাজারে এক গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলাম। সেই বৈঠকেই একজন দলীয় এমপি’র এমন বিতর্কিত বক্তব্য নিয়ে তীব্র নিন্দা জানিয়েছি। সেই সাথে আমরা এমন একজন ঔদ্বত্যপূর্ণ বক্তব্য প্রদানকারি দলীয় এমপি’র বিচার দাবি করেছি আমাদের দলীয় প্রধান বঙ্গবন্ধু তনয়ার কাছে।
    এ বিষয়ে উখিয়ার বিশিষ্ট নারী নেত্রী এবং কেন্দ্রীয় তাঁতী লীগ নেত্রী সাধনা দাশ গুপ্তা গতকাল ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, এমপি বদি সেই সম্বর্ধণা সভায় এমনও বলেছেন যে-‘ মোরগ যেখানে নেই সেখানে মুরগী নাকি হাঁক ডাক দিচ্ছে।’ নারী নেত্রী সাধনা বলেন, বাংলাদেশের ঐতিহ্যবাহী যে দলের সভানেত্রী নারী তিনি আবার দেশের তিন তিন বারের প্রধানমন্ত্রীও। তাই এমন সব কথা বার্তা কাকে উদ্দেশ্য করে বলা হয়েছে তা এখন প্রশ্ন হয়ে উঠেছে।
    নারী নেত্রী সাধনা বলেন, আমরা স্থানীয় নেতৃবৃন্দ যেখানে বৈঠকে বসে এমপি বদির এসব আপত্তিকর কথাবার্তার প্রতিবাদ জানিয়েছি সেখানে টেকনাফের উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল বশর, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাজা শাহ আলম চৌধুরী সহ আরো কয়েকজন উপস্তিত ছিলেন।
    এদিকে উখিয়ার জালিয়া পালং ইউনিয়নের বাসিন্দা কক্সবাজার সরকারি কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি ওয়াহিদ রুবেলের ফেসবুক ষ্ট্যাটাসে রয়েছে-‘উখিয়া আওয়ামী লীগ আছে এক পারসেন্ট। এই এক পারসেন্ট ভোট আমার লাগবে না। আমি যদি নৌকা পায় আপনারা আমাকে ভোট দিয়েন না। বাকি সাধারণ মানুষ ১৫-২০ ভোট আমাকে দিবেন-আবদুর রহমান বদি। যুবলীগের সম্বর্ধণা সভায় তিনি এসব কথা বলেছেন। এ নিয়ে আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগ সহ উপস্থিত নেতা কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।’ গত ১১ জুলাই ষ্ট্যাটাসটি পোষ্ট করা হয়। এটা নিয়ে অনেকেই বিরুপ মনআতব্যও করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ