• শিরোনাম

    মেয়রের আনুষ্ঠানিক দায়িত্ব নিলেন মুজিবুর রহমান

    কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন নগরীতে রূপান্তরের অংঙ্গীকার

    নিজস্ব প্রতিবেদক | ১৭ আগস্ট ২০১৮ | ১:৪৪ পূর্বাহ্ণ

    কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন নগরীতে রূপান্তরের অংঙ্গীকার

    পর্যটন নগরী কক্সবাজারকে অত্যাধুনিক একটি আন্তর্জাতিকমানের মডেল পৌরসভা হিসেবে রূপান্তরের অংঙ্গীকার করে মেয়রের আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহন করেছেন জননেতা মুজিবুর রহমান। একইসাথে কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলরদেরও শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। পরে সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের পুরুষ কাউন্সিলরদের শপথ করানো হয়। কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আশরাফুল আফসার এর সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও চট্টগ্রাম বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী। এরপর শপথ পরবর্তী অনুভূতি প্রকাশ করেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান। এছাড়া নতুন মেয়রকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল ফোরকান আহমদ।
    এসময় রাজনীতিবীদ, জনপ্রতিনিধি, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মেয়র ছাড়াও আলাদাভাবে শপথ নেন ১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর শাহেনা আকতার, ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ নং আসনের কাউন্সিলর জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ নং আসনের কাউন্সিলর নাছিমা আকতার বকুল। পরে সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু শপথ গ্রহন করেন।
    এর আগে নতুন বাহারছড়া জামে মসজিদ কবরস্থানে মরহুম পিতা হাজী ছিদ্দিক আহমদ কোম্পানী ও চাচা আলহাজ¦ একেএম মোজাম্মেল হকসহ পরিবারের মুরব্বীদের কবর জেয়ারত করেন মেয়র মজিবুর রহমান। সেখান থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষের গাড়ি বহর বেষ্টিত হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের দিকে শপথের জন্য রওনা দেন তিনি। পথিমধ্যে হাজারো উৎসুখ জনতা রাস্তার দু’পাশে নতুন পৌর পিতাকে অভিবাদন জানালে তিনিও হাত নেড়ে সকলকে অভিবাদনের জবাব দেন। শপথ শেষ করেই জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্যদান করেন পৌর পরিষদ। এরপর পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসীর উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান। সেখান থেকে পৌর ভবনে গিয়ে ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর কাছ থেকে মেয়রের দায়িত্বভার বুঝে নেন নবনির্বাচিত মেয়র। সেখানে ব্যাপক উৎসবমুখর পরিবেশে লাল গালিচা সংবর্ধনায় নতুন পৌর পরিষদকে বরণে সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন পৌরসভার সচিব রাছেল চৌধুরী ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম। অনুষ্ঠানে পৌরসভার সকল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহনের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং ১৬ ইসিবি সেনা ক্যাম্পের বধ্যভূমিতে পুষ্পাস্তবক অর্পন করেন পৌর পরিষদের সদস্যরা।
    বিকেল সাড়ে ৪টায় শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ ফিতা কেটে শুভ উদ্বোধন করেন নতুন পৌর পিতা। এসময় একেএম মোজাম্মেল হকের সন্তান মাসেদুল হক রাশেদ, শহীদুল হক সোহেল, কায়সারুল হক জুয়েল ও নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমানের সন্তান হাসান মেহেদী রহমানসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে কক্সবাজার পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হওয়ার সপ্তাহ না পেরোতেই ২ আগস্ট নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৪৩ বিধি অনুযায়ী নির্বাচন প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের পদবী, নাম ও ঠিকানা প্রকাশ করা হয়।
    দেশবিদেশ /১৬ আগস্ট ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ