বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারের ‘অরুণোদয়’ একটি মহৎ কাজের প্রতিষ্টান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯

কক্সবাজারের ‘অরুণোদয়’ একটি মহৎ কাজের প্রতিষ্টান

কক্সবাজার জেলা শহরে গড়ে তোলা প্রতিবন্ধীদের একমাত্র স্কুল ‘অরুণোদয়’ নিয়ে হতাশার জায়গাটিতে স্বস্থি ফিরে এসেছে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর একটি আশারবাণীতে। প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি আশ্বস্থ করে জানালেন-‘এমন একটি চমৎকার প্রতিষ্টান সাগর পাড়ের শহরে গড়ে তোলা হয়েছে। এটি একটি মহৎ কাজের প্রতিষ্টান।’
প্রতিমন্ত্রী প্রতিবন্ধী অভিভাবক সমাবেশে বলেন, এধরণের মানবিক প্রতিষ্টানগুলোকেই সরকার পৃষ্টপোষকতা দিতে আগ্রহী। তাই কক্সবাজারের অরুণোদয়কেও মন্ত্রণালয় পৃষ্টপোষকতা দিয়ে যাবে বলে তিনি ঘোষণা দেন। গতকাল বুধবার দুপুরে মন্ত্রী ‘অরুণোদয়’ স্কুলটি পরিদর্শনে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যে এমন আশাবাদের কথাটি ব্যক্ত করেন।

কক্সবাজার হিলডাউন ও হিলটপ সার্কিট হাউজ সংলগ্ন এলাকায় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উদ্যোগ নিয়ে গড়ে তুলেন প্রতিবন্ধী স্কুলটি। ইতিমধ্যে শতাধিক প্রতিবন্ধীকে নিয়ে স্কুলটির কার্যক্রমও শুরু হয়েছে। গতকাল প্রতিমন্ত্রীর সাথে ছিলেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ নুরুল কবিরও। অনুষ্টানে গতকাল আরো এক দফায় ১০ জন প্রতিবন্ধীদের মাঝে ১০ টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। মন্ত্রী নিজ হাতে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার বিতরণ করেন।

অরুণোদয় স্কুল পরিদর্শনে গেলে প্রতিবন্ধী শিশুরাই মন্ত্রী ও সমাজসেবা মহাপরিচালক কে ফুল দিয়ে বরণ করে নেন। এ উপলক্ষে অনুষ্টিত সংক্ষিপ্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। অনুষ্টানে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) মোঃ শাজাহান আলী প্রতিষ্টানটির আদ্যোপান্ত তুলে ধরেন।

অন্যান্যের মধ্যে অনুষ্টানে কক্সবাজারের বিশিস্ট সাংবাদিক এবং দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ বলেন, অরুণোদয় প্রতিষ্টানটি প্রতিবন্ধীদের সেবা দানের পাশাপাশি পর্যটন শহরের অন্যতম একটি দর্শনীয় প্রতিষ্টান হিসাবেও স্থান করে নিচ্ছে। এতে অন্যান্যের মধ্যে জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা রইস উদ্দিন মুকুল এবং ইউএনএইচসিআর এর লিঁয়াজো অফিসার ইকতার উদ্দিন বায়েজিদ সহ সরকারি কর্মকর্তা ও প্রতিবন্ধীদের অভিভাবকগন উপস্থিত ছিলেন। ####

Comments

comments

Posted ১২:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com