বৃহস্পতিবার ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে শিশুর মৃত্যু : ২ শতাধিক ঘর বিধ্বস্ত

ইকরাম চৌধুরী টিপু কক্সবাজার   |   সোমবার, ১১ জুন ২০১৮

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে শিশুর মৃত্যু : ২ শতাধিক ঘর বিধ্বস্ত

টানা দুদিনের ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসের ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে। রোহিঙ্গাদের ২ শতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছে কয়েকজন রোহিঙ্গা। গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। এর মধ্যে আজ সকালে পাহাড়ধ্বসে ওই শিশুর মৃত্যু হয়। পাশাপাশি বৃষ্টির পানিতে নিমজ্জিত হয়েছে বালুখালী সহ নিচু এলাকার কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প।
উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী জানান, কুতুপালং ক্যাম্পের ডি-ফোর এবং ডি-সেভেন ব্লকে ঝড়ো বাতাস ও পাহাড়ধসে ২ শতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় এক রোহিঙ্গা শিশু নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পাহাড়ধসের পাশাপাশি ভারী বৃষ্টিতে ক্যাম্পের কয়েকটি নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, উখিয়ার কুতুপালং এলাকার ৭নং ক্যাম্পের আবদু শুক্কুরের বসতবাড়িটি তৈরি করা হয়েছিল মাটির দেয়াল দিয়ে। বৃষ্টিতে মাটির দেয়াল ভিজে ভেঙ্গে পড়ে আবদু শুক্কুরের ঘুমন্ত ২ বছর বয়সী সন্তান সুলতান আহমদের উপর। এতে শিশু সুলতান আহমদের মৃত্যু হয়।
কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম জানান, টানা বৃষ্টির কারনে ক্যাম্পে ছোট-খাটো ভূমিধসের ঘটনা ঘটছে। বিধ্বস্ত হয়েছে বেশকিছু রোহিঙ্গার ঘর। আমরা দুর্যোগের ক্ষতি এড়াতে সচেষ্ট রয়েছি।
আবহাওয়া অফিস বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারনে ৩নং সতর্কতা সংকেত অব্যাহত রয়েছে। এতে মাঝারি ও ভারি বৃষ্টিপাতের পাশাপাশি ধমকা হাওয়া বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি আরো ২-৩ দিন অপরিবর্তিত থাকতে পারে।

Comments

comments

Posted ৫:৫৮ অপরাহ্ণ | সোমবার, ১১ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com