বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারের জন্মনিবন্ধন সার্ভার কেন খুলে দেয়া হবে না জানতে চাইলো সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৫ নভেম্বর ২০১৯

কক্সবাজারের জন্মনিবন্ধন সার্ভার কেন খুলে দেয়া হবে না জানতে চাইলো সুপ্রিম কোর্ট

কক্সবাজারের জন্মনিবন্ধন সার্ভার কেন খুলে দেয়া হবে না জানতে চাইলো সুপ্রিম কোর্ট। এই বিষয়ে একটি রুল জারি করলেন দেশের সর্বোচ্চ আদালত। রুলে বন্ধ রাখা জন্মনিবন্ধন সার্ভার কেন খুলে দেয়া হবে না আদালতে তার কারণ জানাতে রাষ্ট্রকে ৪ সপ্তাহের সময়সীমা বেঁধে দেয়া হয়।
গতকাল ৫ নভেম্বর সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারক এফ.আর.এম নাজমুল আহসান এবং কে.এম. কামরুল কাদের’র সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ এই আদেশ জারি করেন। সুপ্রিম কোর্টের আইনজীবী ও কক্সবাজারের সন্তান এডঃ নাসরিন সিদ্দিকার একটি রিট আবেদনের (যার নং ১১৩৫১/ ২১০৯) শুনানীকালে এই আদেশ জারি করেন আদালত।

উল্লেখ্য, প্রায় ২ বছর ধরে কক্সবাজার জেলার ৪টি পৌরসভা ও ৭১ টি ইউনিয়নে জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ রয়েছে। রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করাতে না পারে সে জন্যই জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা হয়। রোহিঙ্গাদের জন্য জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা হলেও বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। বিদ্যালয়ে ভর্তি হওয়া, পাসপোর্ট করা থেকে শুরু করে জন্মনিবন্ধন সনদ অপরিহার্য এমন বিষয়ে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। ফলে স্থানীয়রা দীর্ঘ সময় ধরে জন্মনিবন্ধন সনদ সার্ভার খুলে দেয়ার দাবি জানিয়ে আসছেন।

Comments

comments

Posted ১১:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ নভেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com