• শিরোনাম

    এলএ অফিসের ঘুষ কেলেংকারি

    কক্সবাজারের ৩০ ভূমি কর্মকর্তা একযোগে বদলি

    নিজস্ব প্রতিবেদক | ২৮ ফেব্রুয়ারি ২০২০ | ১২:০৬ পূর্বাহ্ণ

    কক্সবাজারের ৩০ ভূমি কর্মকর্তা একযোগে বদলি

    র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে কোটি টাকাসহ সার্ভেয়ার আটকের ঘটনার ৮ দিনের মাথায় কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ ভূমি কর্মকর্তাকে বদলি করেছে ভূমি মন্ত্রণালয়। কক্সবাজার জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে গতকাল বৃহস্পতিবার একযোগে তাদের বদলি করা হয়েছে।
    ওই আদেশে বলা হয়েছে, ‘বদলি হওয়া কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ওইদিন বিকেলে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।’

    জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন গতরাতে কালের কন্ঠকে জানান-‘ আমার অফিসের চারজন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, সাতজন কানুনগো ও ১৯ জন সার্ভেয়ারকে বদলি করে গতকালই ভুমি মন্ত্রণালয় আদেশ জারি করেছে।’
    জানা গেছে, গত ১৯ ফেব্রæয়ারি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার ওয়াসিম নামের একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থসহ র‌্যাব সদস্যরা তার বাসা থেকে আটক করে। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছেন। র‌্যাব সদস্যরা এ তিনজন সার্ভেয়ারের বাসা থেকে ৯৩ লাখ টাকা উদ্ধার করেন।

    এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সব কর্মচারীকে তাৎক্ষণিক বদলি নির্দেশ দেন।
    এছাড়াও পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণ করে প্রতিবেদন দিতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে ভূমি মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ