• শিরোনাম

    কক্সবাজারে ইমার্জেন্সী অপারেশন সেন্টারের উদ্বোধন

    দেশবিদেশ রিপোর্ট | ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ১:২৫ পূর্বাহ্ণ

    কক্সবাজারে ইমার্জেন্সী অপারেশন সেন্টারের উদ্বোধন

    কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় ভবনে গতকাল মঙ্গলবার থেকে একটি জরুরি কার্যক্রম কেন্দ্র (ইমার্জেন্সী অপারেশন সেন্টার) চালু করা হয়েছে। কেন্দ্রটির উদ্ভোধন করে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, দেশের অন্যতম প্রধান দুর্যোগ প্রবণ এলাকা কক্সবাজারে (আজ) গতকাল থেকেই জরুরি কার্যক্রম কেন্দ্রটি সার্বক্ষনিকের জন্য চালু হল। কক্সবাজার জেলার যে কোন প্রাকৃতিক দুর্যোগ সহ জরুরি প্রয়োজনে এই ভ্রাম্যমান কেন্দ্রটি জেলাবাসীর ভাল কাজে আসবে।
    আন্তর্জাতিক অভিভাষণ সংস্থা (আইওএম) নিজেদের অর্থায়নে ভ্রাম্যমান এই জরুরি কার্যক্রম কেন্দ্রটি স্থাপন করে দিয়েছে। ভ্রাম্যমান এ কেন্দ্রের একটিতে রয়েছে জরুরি সভা অনুষ্টানের ব্যবস্থা এবং অন্যটিতে রয়েছে জরুরি যোগাযোগ রক্ষার জন্য বেশ কয়েকটি কম্পিউটার নিয়ে একটি তথ্য বিভাগ। কেন্দ্রটির বৈদ্যুতিক ব্যবস্থার জন্য একটি জেনারেটরও রয়েছে। এটি সুবিধামত স্থানে যে কোন সময় বসানো যাবে।
    কেন্দ্রের উদ্ভোধনী অনুষ্টানে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক অভিভাষণ সংস্থার (আইওএম) কক্সবাজার অফিসের প্রধান মিস সংযুক্তা সাহানী, অতিরিক্ত রোহিঙ্গা প্রত্যাবান কমিশনার শামসুজ্জোহা ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মোঃ আবদুর রহমান বক্তৃতা করেন। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) আশরাফুল আবসার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (সার্বিক) মোঃ মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন) এস,এম সরওয়ার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন। #####

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ