সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আসছে খুশির ঈদ...

কক্সবাজারে ঈদ বাজার পুরোদমে জমে উঠেছে

এম.আর মাহবুব   |   সোমবার, ২৭ মে ২০১৯

কক্সবাজারে ঈদ বাজার পুরোদমে জমে উঠেছে

ফাইল ছবি

কক্সবাজারে খুশির ঈদ বাজার পুরোদমে জমে উঠেছে। প্রতিদিন সকাল থেকে গভীর রাত অবধি শহরের মার্কেট, বিপনি বিতান গুলোতে গিজ্ গিজ্ করছে ঈদ পণ্য কেনায় ব্যস্ত ক্রেতা-সাধারণ। আসন্ন খুশির ঈদে প্রিয়জনকে পছন্দের জিনিস তুলে দিতে ব্যস্ত সময় পার করছে সামর্থ্যবান সব নারী-পুরুষ। অন্যদিকে সকল বয়সের ক্রেতাদের পছন্দ ও রুঁচির দিকটি প্রাধান্য দিয়ে ঈদ পণ্যের জমজমাট পসরা সাজিয়েছে বিক্রেতারা। ফলে ক্রেতাদের চাহিদা এবং বিক্রেতাদের বিক্রির মানসিকতার মেলবন্ধনে পর্যটন শহর কক্সবাজারে ভালই জমে উঠেছে ঈদ বাজার।
এদিকে গতকাল ২৬ মে কক্সবাজার শহরের মার্কেট-বিপনি বিতান গুলো ঘুরে দেখা যায় কোথাও তিল ধরনের জায়গা নেই। যে যার মত করে মার্কেট টু মার্কেট ঘুরে প্রিয়জনের জন্য পছন্দের জিনিসটি কিনে নিচ্ছে। শহরের বড় মার্কেট খ্যাত এ ছালাম শপিং সেন্টার, ঐতিহ্যবাহি সমবায় সুপার মার্কেট, পৌরসুপার মার্কেট, হাজরা শপিং কমপ্লেক্স, ফিরোজা শপিং কমপ্লেক্স, নিউ মার্কেট, ফজল মার্কেট, সানা, স্টার জলসা ও মেগা মাঠে চলছে বেচা-বিক্রির ধুম। সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিঃশ^াস ফেলার ফুসরত পাচ্ছেন না দোকানধার-সেলস বয়রা। এসব মার্কেট- দোকানে দেশি-বিদেশি থ্রি-পিস, শাড়ি, লেহেঙ্গা, ফ্রক , ইমিটেশন সামগ্রী,কসমেটিকস দেদারছে বিক্রি হচ্ছে। তবে নারী ও তরুণীদের পছন্দের চোখ দেশীয় কোয়ালিটি কাপড়ের পাশাপাশি বরাবরের মতোই ভারতীয় কাপড়ের দিকে।
অন্যদিকে কৃষি অফিস রোড়ের দু’ধারের আলিশান জেনস মার্কেৃট গুলোতে তরুণ ক্রেতাদের ভীড় দিন দিন বেড়েই চলছে। ওয়েস্টটার্ন জিনস প্যান্ট ও টি শার্টের দিকে হাল আমলের তরুনদের বেশি নজর বলে জানান একজন বিক্রেতা। এছাড়া নি¤œ মধ্য বিত্ত তথা নি¤œ আয়ের মানুষের পছন্দের বাজার খ্যাত পৌর হকার্স মার্কেট, কবির হকার্স মার্কেটসহ বিভিন্ন হকার্স মার্কেটে ঈদ পণ্য কেনায় ব্যস্ত ক্রেতা- সাধারণের প্রচন্ড ভীড় লক্ষ্য করা যাচ্ছে। মূল্য নয়-পছন্দের কাপড় মাথায় রেখে পাল্লা দিয়ে কিনছে নারী, কিশোর-কিশোরী ও শিশু কাপড়।
আর পানবাজার রোড়ের বাটা মার্কেট, শফিক সেন্টারের এপেক্স শো রুমসহ শহরের বিভিন্ন জুতোর দোকান সমুহ এখন ক্রেতার পদভারে প্রকম্পিত। ঈদকে সামনে রেখে চাকচিক্য ও কোয়ালিটি দু’ধরণের জুতোই ঈদ বাজারে ছেড়েছে বিভিন্ন পাদুকা কোম্পানি। তবে শিশু জুতোই এবার সবাইকে টেক্কা দিয়েছে চীনা জুতো পণ্য। দাম সহনীয় ও কোয়ালিটি ভাল হওয়ায় ক্রেতাদের বিশাল একটি অংশ ঝুঁকে পড়েছে ভিন দেশি চীনা পণ্যের দিকে।####

Comments

comments

Posted ১:৪৬ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ মে ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com