• শিরোনাম

    জেলা প্রশাসন ও এসিএফের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে-ডিসি কামাল

    কক্সবাজারে এবার হচ্ছে শিশুদের মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্র

    নিজস্ব প্রতিবেদক | ২০ ফেব্রুয়ারি ২০২০ | ২:০১ পূর্বাহ্ণ

    কক্সবাজারে এবার হচ্ছে শিশুদের মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্র

    জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেছেন, কক্সবাজার দেশের গুরুত্বপূর্ণ জেলা। এখানে নানা সমস্যা যেমন আছে তেমনি সম্ভাবনার দ্বারও বেশি। কক্সবাজারের জনগোষ্টিসহ অসহায় মানুষের জন্য সরকার কাজ করে যাচ্ছে। পাশাপাশি স্থানীয় জনগোষ্টির উন্নয়নের জন্য এগিয়ে এসেছে বিভিন্ন দেশি বিদেশী উন্নয়ন সংস্থা। কক্সবাজারে প্রথমবার বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত স্কুল হয়েছে। এবার বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য হচ্ছে মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্র। এমন মহৎ উদ্যোগ বাস্তবায়নে এগিয়ে এসেছেন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এসিএফ।
    এ লক্ষ্যে ১৯ ফেব্রুুয়ারী অরুণোদয় স্কুলের সেমিনার কক্ষে আন্তর্জাতিক মানবিক উন্নয়ন সংস্থা একশন কন্ট্রা লা ফা/ একশন এগেইনষ্ট হাঙ্গার-এসিএফের সাথে কক্সবাজার জেলা প্রশাসনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আশরাফুল আফছার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: শাহ জাহান আলী। এসিএফের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংস্থাটির বিভাগীয় পরিচালক মোহাম্মদ মাহাদী, মানসিক স্বাস্থ্য বিভাগের প্রধান শৈলেন্দু গুজরাটি, ডেপুটি ফিল্ড কো-অর্ডিনেটর ইফতেখার আহমেদ খান ও সাবিনা ইয়াছমিন।
    বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক শিশুদের স্কুল অরুণোদয় এর শিশু, অভিভাবক ও পরিচর্যাকারিদের মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে এবং জেলা প্রশাসন কার্যালয় সংলগ্ন আদালত চত্বরে আসা অসহায় বিচারপ্রার্থী নাগরিকদের শিশু এবং জেলা প্রশাসন কার্যালয় সংলগ্ন এলাকার দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের মানসিক স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে জেলা প্রশাসকের দপ্তরে একটি মানসিক স্বাস্থ্য সেবাকেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।
    উল্লেখ্য এসিএফ কক্সবাজার জেলায় স্থানীয় এবং রোহিঙ্গা উভয় জনগোষ্ঠীর পুষ্টি ও স্বাস্থ্য, পানি ও পয়ঃনিস্কাশন, খাদ্য নিরাপত্তা ও দুর্যোগ ঝুকি হ্রাস, জলবায়ু পরিবর্তন ও মানসিক স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করে আসছে। এসিএফ ২০১৭ সালে বাস্তুচ্যুত নির্যাতিত ও অসহায় রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য মানবিক সেবা কার্যক্রম শুরু করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ