মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

‘কক্সবাজারে গড়ে তোলা হবে দৃষ্টিনন্দন বিমানবন্দর’

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ২৮ জুলাই ২০১৮

‘কক্সবাজারে গড়ে তোলা হবে দৃষ্টিনন্দন বিমানবন্দর’

প্রাচ্য ও পাশ্চাত্যের মেলবন্ধন ঘটাতে কক্সবাজার বিমানবন্দরকে দৃষ্টিনন্দন আধুনিক বিমানবন্দরে উন্নীত করার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাজধানীর হাতিরপুলে নর্থ ইউলুপ উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে সড়ক ও নৌ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি আকাশপথে যোগাযোগের ক্ষেত্রেও সুদূর প্রসারী পরিকল্পনার কথা জানানোর সময় এ ঘোষণা দেন তিনি।

কক্সবাজার বিমানবন্দরটিকেই আরও আধুনিক করে গড়ে তোলার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজারে গড়ে তোলা হবে সব থেকে দৃষ্টিনন্দন বিমানবন্দর। যে বিমানবন্দরে সব থেকে বড় বড় বিমানগুলোও নামতে পারবে। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা চেয়েছিলেন বাংলাদেশকে ‘সুইজারল্যান্ড অব দ্য ইস্ট’ হিসেবে গড়ে তুলতে। আমরা যদি এই বিমানবন্দরটি গড়ে তুলতে পারি, প্রাচ্য থেকে পাশ্চাত্যে এবং পাশ্চাত্য থেকে প্রাচ্যে যাতায়াতকারী সব বিমানের রিফুয়েলিং এর জন্য একটি ঘাঁটি হবে এই কক্সবাজার বিমানবন্দর। সেজন্য এই বিমানবন্দরের সুযোগ সুবিধা বাড়ানোসহ এর রানওয়েগুলো আরও দীর্ঘ করার জন্য আমরা পদক্ষেপ নিয়েছি। আমরা ১১ হাজার থেকে ১২ হাজার মিটার রানওয়ে করে দেবো যাতে যে কোনও ধরনের বিমান এখানে নামতে পারে। এজন্য কক্সবাজার বিমানবন্দরটিকে সম্প্রসারণ ও আধুনিক করার কাজ শুরু করেছে তার সরকার।

এসময় তিনি বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে উন্নত করে আমরা আঞ্চলিক বিমানবন্দরে উন্নীত করবো যাতে নেপাল, ভুটানসহ বাংলাদেশ সীমান্তবর্তী ভারতের সাতটি প্রদেশ এই বিমানবন্দরটি ব্যবহার করতে পারে। এ বক্তব্যে রাজশাহী ও বরিশাল বিমানবন্দরকেও উন্নত করার ঘোষণা দেন তিনি।

দেশবিদেশ /২৮ জুলাই ২০১৮/নেছার

Comments

comments

Posted ৮:৪৫ অপরাহ্ণ | শনিবার, ২৮ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com