• শিরোনাম

    কক্সবাজারে চাইনিজ অ্যাক্রোবেট দলের মনোমুগ্ধকর প্রদর্শনীর উদ্বোধন

    নিজস্ব প্রতিবেদক  | ০৪ অক্টোবর ২০১৮ | ১:১৭ পূর্বাহ্ণ

    কক্সবাজারে চাইনিজ অ্যাক্রোবেট দলের মনোমুগ্ধকর প্রদর্শনীর উদ্বোধন

    পর্যটন শহর কক্সবাজার মাতাতে এলো চাইনিজ অ্যাক্রোবেট দল। পারিবারিক সান্ধ্যকালীন বিনোদনের এই ব্যবস্থার উদ্যোক্তা ইন্ডিগো ডট বিডি নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। গতকাল ৩ অক্টোবর বুধবার সন্ধ্যায় শহরের মোটেল ওপেল সংলগ্ন কক্স কার্নিভাল সেন্টারে এর উদ্বোধন করা হয়।
    পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমেই শুরু করা হয় অ্যাক্রোবেট শো এর যাত্রা। উদ্বোধনী দিনেই কক্সবাজার জেলার মানুষ ছাড়াও বিপুল সংখ্যক পর্যটক উপস্থিত হন শ^াসরুদ্ধকর অ্যাক্রোবেট শো দেখতে। দর্শকদের মুহূর্মুহূ করতালি আর চাইনিজ অ্যাক্রোবেট দলের দমবন্ধকরা প্রদর্শনী গতকাল কক্স কার্নিভাল সেন্টারকে দিয়েছিলো ভিন্ন রুপ। দর্শকদের উৎসাহ পেয়ে চাইনিজ অ্যাক্রোবেট দলের সদস্যরাও যেন নিজেদের উৎসর্গ করে দিয়েছিলেন। উদ্বোধনী দিনেই প্রদর্শন করা হয়েছে ফানি ক্লাউনস্, কিকস্ দা বোল, ড্রাগন ড্যান্সসহ আরো কয়েকটি মনোমুগ্ধকর গেম।
    যান্ত্রিকতার এই যুগে মানুষের সৃষ্টিশীলতা লুপ্ত প্রায়। প্রতিনিয়ত মানুষ নিজেকে সমর্পণ করছে যন্ত্রের কাছে। বিনোদন থেকে শুরু করে দৈনন্দিন কাজকর্ম। সবকিছুতেই মানুষের বিকল্প হয়ে দাঁড়াচ্ছে যন্ত্র। মানুষের সৃষ্ট যন্ত্রের কাছেই মানুষ যেন অসহায়। ফলে কঠিন কোন কাজ দিলেই মানুষের পক্ষে এখন যন্ত্র ছাড়া সম্পন্ন করা অসম্ভব। মানুষ ভুলে গেছে শারীরিক কসরত জীবনে কতোটা প্রয়োজন।
    যান্ত্রিকতার এই যুগে চাইনিজ অ্যাক্রোবেট দলটি গতকাল কক্সবাজার শহরে এক অসাধ্য সাধন করেছে। কঠোর পরিশ্রম আর নিয়মিত অনুশীলনের মাধ্যমে যে মানুষকে আকর্ষণ করা যায়। দেয়া যায় বিনোদন। তা গতকাল যাঁরা কক্স কার্নিভাল সেন্টারে যাননি। তাঁরা বুঝতে পারবেন না।
    উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লে.কর্নেল (অব.) ফোরকান আহমদ, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, হোটেল কক্স টু ডে’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাইয়ুম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম প্রমুখ।

    দেশবিদেশ /০৪ সেপ্টেম্বর ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ