• শিরোনাম

    আজ থেকে শুরু হচ্ছে

    কক্সবাজারে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন

    বার্তা পরিবেশক | ২৮ জুন ২০১৮ | ২:২০ পূর্বাহ্ণ

    কক্সবাজারে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন

    আজ থেকে কক্সবাজারে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। এ উপলক্ষ্যে শুদ্ধবানী ও সুরে নজরুল-সংগীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষন কোর্স এর আয়োজন করা হয়। জানা গেছে, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে কবি নজরুল ইনিষ্টিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগীতায় জাতীয় নজরুল সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে তিনব্যাপী শুদ্ধবানী ও সুরে নজরুল-সংগীত প্রশিক্ষক সৃজনের প্রশিক্ষন কোর্স এর আয়োজন করা হয়। এছাড়া এ উপলক্ষে ২৭ জুন কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। এসময় জেলা প্রশাসক মো: কামাল হোসেন, কবি নজরুল ইনস্টিটিউট ও প্রকল্প পরিচালক মো. আবদুর রহিম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জয় ও জেলা তথ্য অফিসার নাসির উদ্দিন বক্তব্য রাখেন। সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

    ২৮ জুন সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হবে। র‌্যালী শেষে সম্মেলন উদ্ভোধন করা হবে। পরে বিকাল ৪টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অন্ষ্ঠুান অনুষ্ঠিত হবে।
    পরদিন ২৯ জুন বিকাল ৪টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭ টায়
    সাংস্কৃতিক অন্ষ্ঠুান অনুষ্টিত হবে।
    শেষদিনে ৩০ জুন বিকাল ৪টায় আলোচনা সভা, পুরস্কার বিতরন, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অন্ষ্ঠুানের মাধ্যমে সম্মেলন শেষ হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মেলনে দেশবরেণ্য ও স্থানীয় নজরুল গবেষক, আলোচক, শিক্ষাবীদ, সঙ্গীত শিল্পীসহ অতিথিরা উপস্থিত থাকবেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ