মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় উন্নয়নমেলা কনসার্টে মাতালেন জলের গান

কক্সবাজারে তীব্র গতিতে দৌড়াচ্ছে উন্নয়নের ঘোড়া

দীপক শর্মা দীপু   |   রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজারে তীব্র গতিতে দৌড়াচ্ছে উন্নয়নের ঘোড়া

দেশে উন্নয়নের ঘোড়া এগিয়ে চলছে, আর কক্সবাজারে তীব্র গতিতে দৌড়াচ্ছে উন্নয়নের মহাঘোড়া। শুধু তাই নয় কক্সবাজার এখন জাতীয় আন্তর্জাতিকভাবে সমাদৃত। কক্সবাজার এবং কক্সবাজারের মানুষের কারনে বিশ^ এখন বাংলাদেশকে সবচেয়ে বেশি মানবিক দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেয়েছেন বিশেষ স্বীকৃতি আর পেতে যাচ্ছেন আন্তর্জাতিক পুরস্কার। তাই দেশের অন্যান্য জেলার তুলনায় কক্সবাজারের গুরুত্ব অত্যাধিক। গতকাল কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনি পয়েন্টের উন্মুক্ত মঞ্চে ৪র্থ জাতীয় উন্নয়নমেলা কনসার্টে বক্তারা একথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী পরিষদের সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বর্তমান সরকার আমলের উন্নয়নের ফিরিস্তি অনেক দীর্ঘ। দেশের প্রতিটি বিষয়ে আমুল পরিবর্তন হয়েছে। স্বাস্থ্য , শিক্ষা, অর্থনৈতিক, গড় আয়ু, নাগরিকের বার্ষিক গড় আয়, অবকাটামো, আকাশে অবস্থান, জলসীমা বাড়ানোসহ উন্নয়নের প্রতিটি স্তরে এসেছে ব্যাপক সাফল্য। যা দেশের মানুষ এত উন্নয়নের তথ্য জানেননা। তাই তৃণমুল পর্যায়ে জানানোর জন্য জাতীয় উন্নয়নমেলা কনসার্ট দেশের প্রতিটি জেলায় অনুষ্ঠিত হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে আশেক উল্লাহ রফিক এমপি বলেন, দেশের মানুষ এখন উন্নয়নের মূল ধারায় এসেছেন। শেখ হাসিনা সরকার যে উন্নয়ন করেছেন তা শত শত বছর ধরে মানুষের কল্যানে আসবে। এই অভূতপূর্ব ইতিহাস হয়ে থাকবে। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রায় অংশগ্রহণ আছে দেশের প্রতিটি মানুষের। তাই বর্তমান সরকারের মাধ্যমে আগামিতেও উন্নয়নের সারথী হতে চাই দেশের জনগন। সবার প্রত্যাশা বর্তমান সরকার বার বার আসুক।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আবদুল মান্নান বলেন, দেশের উন্নয়নের ১০ বছর ইতিাহস হয়ে থাকবে। বাংলাদেশ এখন বিশ^ব্যাপী সম্মানের আসনে অলংকৃত হয়েছেন। উন্নয়নের কারনে বিশ^ব্যাপী সমাদৃত হয়েছেন। এই সুনামের বড় কৃতিত্বের দাবিদার কক্সবাজার। কক্সবাজারে ম্যাগা উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক জোন মাইলফলক ভূমিকা রাখবে। কিন্তু কক্সবাজারের সকল নাগরিক এখনো জানেননা কক্সাজার কি হতে যাচ্ছে। তাই সরকার নাানা আয়োজনের মাধ্যমে জানাতে দেশব্যাপী কনসার্টের আয়োজন করেছে।
বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান লে.কর্নেল (অব) ফোরকান আহমেদ বলেন, উন্নয়নে ধারা এগিয়ে চলছে। এই উন্নয়ন দেশের মাইলফলক উন্নয়ন। তাই সঠিক সিদ্ধান্ত নিতে জনগনকে এগিয়ে আসতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, কর্নসাটের মাধ্যমে উন্নয়নের প্রতিধ্বনি দেশব্যাপী ছড়িয়ে পড়বে। শেখ হাসিনা কক্সবাজারের জন্য উন্নয়নের দ্বার খুলে দিয়েছেন। তাই দেশ ও জাতির কল্যানে শেখ হাসিনা সরকারকে আবারো ক্ষমতায় আনা জনগনের দায়িত্ব।
বিশেষ অতিথির বক্তব্যে কক্সাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তৃণমূল পর্যায়ে পৌছিয়ে দেয়া হচেছ। এই উন্নয়ন দেশের মানুষের কল্যানে। এই উন্নয়ন আওয়ামী সরকারের। এই উন্নয়ন জনগনের। তাই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারো নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, সরকারের উন্নয়নের যে তথ্য তা সঠিকভাবে তুলে ধরার জন্য নানা কর্মসূচি পালন করছে। বর্তমান সরকার কক্সবাজার জেলাকে অগ্রাধিকার দিয়েছেন। আমাদের উচিত তা যথাযথভাবে বাস্তবায়ন করা। তার পাশাপাশি তা জনসাধারণকেও জানাতে হবে।
এতে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক শামিম আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো: আশরাফ হোসেন।
দেশের প্রথম সারির গানের দল প্রখ্যাত জলের গানের শিল্পীরা গানে গানে মাতিয়ে তুলেন সমুদ্র সৈকত।
দেশবিদেশ /২৩ সেপ্টেম্বর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১২:০৩ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com