• শিরোনাম

    কক্সবাজারে পাহাড় ধ্বসে চার ভাই-বোনসহ নিহত ৫ : আহত ৩

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জুলাই ২০১৮ | ১২:৫৫ অপরাহ্ণ

    কক্সবাজারে পাহাড় ধ্বসে চার ভাই-বোনসহ নিহত ৫ : আহত ৩

    কক্সবাজার শহর ও রামুতে ভারী বর্ষণে ৩টি পৃথক পাহাড় ধ্বসের ঘটনায় চার ভাই-বোনসহ ৫ জন শিশু নিহত ও আরও ৩ জন আহত হয়েছে। আজ বুধবার ভোর রাতে কক্সবাজার সদরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়ার ঘোনা ও লিংকরোড়ের মুহুরী পাড়া এবং রামুর দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া এলাকায় পৃথক পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। এরমধ্যে শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়ার ঘোনায় একই পরিববারের ৪ শিশু নিহত হয়।

    রামুর দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া এলাকায় এক শিশু নিহত ও অপর শিশু আহত হয়েছে। লিংকরোড়ের মুহুরী পাড়ায় ২ বোন আহত হয়েছে। আহত ৩ জনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ৫ জনের মৃতদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। স্থানিয় জনতা ও ফায়ার সার্ভিসের কর্মিরা উদ্ধার অভিযান চালায়।

    নিহতরা হলো, শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়ার ঘোনার জামাল হোসেনের চার সন্তান আব্দুল হাই (৮), খাইরুন্নেছা (৬), কাফিয়া (১০) ও মর্জিয়া আক্তার (১৫), রামুর দক্ষিন মিঠাছড়ির জাগির হোসেনের ছেলে মোরশেদ আলম (৬)। আহতরা হলো, রামুর দক্ষিন মিঠাছড়ির জাগির হোসেনের ছেলে খোরশেদ আলম (৮), লিংকরোড়ের মুহুরী পাড়ার মো: ইলিয়াছের ২ মেয়ে শাহিনা আক্তার (১৮) ও ফাতেমা খাতুন (১৪)।

    হতাহতের পরিবারের সদস্যরা জানান, পাহাড় ধ্বসে তাদের বাড়ি ভেঙ্গেগেছে। এতে হতাহতের ঘটনা ঘটেছে। কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক শামীম রাসেল জানিয়েছেন, পাহাড় ধ্বসের ঘটনায় ৫ শিশুকে মৃত অবস্থায় আনা হয়েছে। আহতাবস্থায় আনা ৩ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

    কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজি আব্দুর রহামান জানান, রাতভর ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে কক্সবাজার শহরের বাঁচামিয়ার ঘোনায় ৪জন ও রামুর দক্ষিণ মিঠাছড়িতে একটি শিশু নিহত হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। নিহত পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা প্রদান করা হবে।

    কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, গত দুইদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে ভূমিধ্বস ও বন্যার আশঙ্কা করা হচ্ছে। সাগর উত্তাল রয়েছে।

    দেশবিদেশ /২৫ জুলাই ২০১৮/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ