মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারে মাঠ মাতাবেন চার লোকাল হিরু

এম.আর. মাহবুব   |   সোমবার, ০৮ অক্টোবর ২০১৮

কক্সবাজারে মাঠ মাতাবেন চার লোকাল হিরু

অপেক্ষার পালা শেষ, প্রস্তুত কক্সবাজার বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম, প্রস্তুত জেমি ডে, জামাল ভূঁইয়ার দলের কক্সবাজারের চার লোকাল হিরু। বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হয়ে কক্সবাজারে সেমি-ফাইনাল খেলবে ১০ অক্টোবর। প্রতিপক্ষ বঙ্গবন্ধু গোল্ডকাপ আর্ন্তজাতিক ফুটবল টুর্ণামেন্টের সেরা দল ফিলিস্তিন। র‌্যাংকিংয়ের ১১৪ নম্বরে থাকা শক্তিশালী ফিলিপাইনের বিরুদ্ধে ভালো খেলেও ১-০ গোলে লড়াকু হার মানে বাংলাদেশ। অবশ্য এর আগে উদ্বোধনী ম্যাচে র‌্যাংকিংয়ের ১৭৯ নম্বরে থাকা লাওসকে ১-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয় বাংলাদেশ। গ্রুপ সেরার লড়াইয়ে ফিলিপাইনের কাছে হেরে গ্রুপ রানার্স আপ হয়ে কক্সবাজার ভেন্যুতে প্রতিপক্ষ হিসেবে পায় টপ-ফেভারিট ফিলিস্তিনকে। ফিলিস্তিন প্রথম ম্যাচে শক্তিধর তাজিকিস্তানকে ২-০ গোলে হারিয়ে তাদের শক্তি জানান দেয়। গতকাল ৬ অক্টোবর দ্বিতীয় ম্যাচে ফিলিস্তিন নেপালকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের প্রতিপক্ষ হয়। কাল ৯ অক্টোবর প্রথম সেমি-ফাইনালে ফিলিপাইন-তাজিকিস্তান মূখোমুখি হবে।
এদিকে কঠিন সেমি-ফাইনাল ম্যাচ নিয়ে ভাবছে না কক্সবাজারের ফুটবলমোদীরা। সেমি-ফাইনালে উন্নীত হওয়ায় কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রিয়দলের খেলা দেখাটাই এখন মূখ্য। তার চাইতেও বড় কথা বাংলাদেশের এবারের জাতীয় দলটিতে কক্সবাজারের রেকর্ড চার ফুটবলারের সরব উপস্থিতি। এরা হলেন-কক্সবাজারের সাগর সন্তান সবুজ, ইব্রাহীম, সুশান্ত ও জিকু। তারুণ্য নির্ভর দলটিতে স্ট্রাইকার পজিশনে রয়েছেন গেলবার জাতীয় লীগে দেশীয় খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ স্কোরার মহেশখালীর তৌহিদুল আলম সবুজ, চকরিয়ার মালুমঘাটের তরুণ তূর্কি ফরোয়ার্ড ইব্রাহীম, ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা ও ডুলাহাজারার সন্তান গোল রক্ষক আনিসুর রহমান জিকু। সিলেট স্টেডিয়ামে ৫ অক্টোবর ফিলিপাইনের বিরুদ্ধে প্রথম একাদশে ছিলেন স্ট্রাইকার সবুজ ও রাইট ব্যাক সুশান্ত। আর বদলী হিসেবে নেমে ফরোয়ার্ড ইব্রাহীম এ্যাটাকিং মুডে থেকে দলে তাঁর প্রয়োজনীয়তা ভালই জানান দেয়। স্বভাবতই ১০ অক্টোবর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দ্বিতীয় সেমি-ফাইনালে কোচ জেমি ডে এই তিন লোকাল হিরুকে সম্ভাব্য প্রথম একাদশে রাখতেই পারেন। আর তরুণ গোল রক্ষক জিকুকে এখনও আশরাফুল রানার বিকল্প হিসেবে ভাবছে না কোচ। সব মিলিয়ে ১০ অক্টোবর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রত্যাশার সেমি-ফাইনালে কক্সবাজারের লোকাল হিরুদের ফুটবল ট্যাক্নিক, ট্যাকটিস দেখার অপেক্ষায় রয়েছে কক্সবাজারের হাজারো ফুটবল পাগল দর্শক।

 

Comments

comments

Posted ১২:১৪ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com