• শিরোনাম

    কক্সবাজারে মাদকের কবলে ঢাকার দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

    নিজস্ব প্রতিবেদক | ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ১:১৫ পূর্বাহ্ণ

    কক্সবাজারে মাদকের কবলে ঢাকার দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

    কক্সবাজারে বেড়াতে আসা ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র অতিরিক্ত মাদক সেবনে মারা গেছেন। তাদের একজন রবিবার মারা গেছেন কক্সবাজারে এবং অপরজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন গতকাল সোমবার রাজধানী ঢাকায়। মাদক সেবনে বেসরকারি বিশ্ববিদ্যালয় দু’টির ছাত্রদ্বয়ের অকাল মৃত্যুর কথা গতরাতে নিশ্চিত করেছেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবির।

    কক্সবাজারে বেড়াতে এসে ইয়াবার বিষক্রিয়ায় এই দুই ছাত্রের প্রাণহানি হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। গেল মাসেও কক্সবাজারে বেড়াতে এসে এ রকম ঘটনায় ঢাকার অপর এক বিশ্ববিদ্যালয় ছাত্রীর অকাল মৃত্যু ঘটে। তবে কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসকগণ প্রাথমিক চিকিৎসায় নিশ্চিত করেননি উপর্যুপরি তিন ছাত্র-ছাত্রী ইয়াবার বিষক্রিয়ায় মৃত্যুর কথা।
    কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, আবির রহমান রুমি (২৪) ও তার বন্ধু মোহাম্মদ আরেফিন (২৫) নামের দুই ছাত্র গত দু’দিনে মারা গেছেন। তারা দুই জনই কক্সবাজার বেড়াতে এসেছিলেন।
    থানার ওসি জানান, ওরা ৪ বন্ধু গত শুক্রবার কক্সবাজারে বেড়াতে এসেছিলেন। সাগর পাড়ের একটি হোটেলে কক্ষ ভাড়া নিয়ে তারা মাদক সেবন করেন। শনিবার ৪ জনই অসুস্থ হয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে যান। রবিবার দুপুরে আবির রহমান রুমি কক্সবাজার সদর হাসপাতালে মারা যান। আবিরের বাড়ি ঢাকার মালিবাগে। তিনি ঢাকা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র।

    গুরুতর অসুস্থ অবস্থায় মোহাম্মদ আরেফিন এবং তার আরেক বন্ধুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্ত্তি করা হলে গতকাল সোমবার ভোরে তিনিও মারা যান। আরেফিন ঢাকার ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার বাসা পুরান ঢাকায়।
    তাদের অপর অসুস্থ বন্ধু মুনতাসির তাহামিদ নিসর্গকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে কক্সবাজার সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাসুম খান জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতালের চিকিৎসকগণ জানিয়েছেন মাদকের কারনে তারা সবাই অসুস্থ হয়ে পড়েন। আবিরের বাবা ঢাকার ব্যবসায়ী মিজানুর রহমান তার একমাত্র পুত্র আবিরের লাশ বিনা ময়না তদন্তে দাফনের অনুমতি চেয়ে কক্সবাজার জেলা ম্যাজিস্ট্রেটের বরাবর আবেদন করেন।
    পিতার আবেদনের প্রেক্ষিতে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। অসুস্থ দুই বন্ধু মুনতাসির তাহামিদ নিসর্গ ও অপর একজনের পরিচয় সংক্রান্ত বিস্তারিত পুলিশ জানাতে পারেনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ