• শিরোনাম

    কক্সবাজারে মুজিব বর্ষ উদ্যাপন করা হবে ভিন্ন মাত্রায়

    দীপক শর্মা দীপু | ২৪ জুন ২০১৯ | ১২:২৫ পূর্বাহ্ণ

    কক্সবাজারে মুজিব বর্ষ উদ্যাপন করা হবে ভিন্ন মাত্রায়

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামি ২০২০ সালকে মুজিব বর্ষ ঘোষণা করা হয়েছে। বছর জুড়ে সারা দেশে নানা আয়োজনে মুজিব বর্ষ উদযাপন করা হবে। শুরু হয়েছে এখন থেকে প্রস্তুতি। দেশের পর্যটন রাজধানী হিসেবে খ্যাত বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত কক্সবাজারে দেশের অন্য জেলার চেয়ে ব্যতিক্রম ও উজ্জ্বল কর্মসূচি পালনে প্রস্তুতি নেয়া হচ্ছে।
    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আলোকে কক্সবাজারে উদযাপন উপলক্ষে কর্মপরিকল্পনা সংক্রান্ত সভা গতকাল রবিবার ২৩ জুন জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন, দেশের ৬৪ টি জেলায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন করা হবে। এর মধ্যে ৬৩ জেলার চেয়ে কক্সবাজারের কর্মসূচি হতে হবে উজ্জ¦ল। যা শুধু দেশবাসীকে নয় সারা বিশ^কে আকর্ষন করতে হবে। এ জন্য এখন থেকে প্রস্তুতি নেয়া হচ্ছে। তিনি এ জন্য জেলাবাসীর মতামত ও সহযোগিতা কামনা করেছেন।
    সভায় বক্তারা বলেন, কক্সবাজার বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত জেলা। এই জেলায় স্বাধীনতার পূর্ব ও স্বাধীনতা পরবর্তি বঙ্গবন্ধুর নানাভাবে নানা কারনে আগমন ঘটেছে। অসংখ্য স্মৃতি বিজড়িত স্থান রয়েছে কক্সবাজারে। তাই কক্সবাজারে মুজিব বর্ষ উপলক্ষ্যে শুধু কর্মসূচি বাস্তবায়ন হবেনা এখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য, স্মৃতি ফলক, প্রকাশনা, ডকুমেন্টারি তৈরি করতে হবে। জাতীয় মানের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে কক্সবাজারে আমন্ত্রণ জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
    শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উক্ত সভায় কর্মপরিকল্পনা প্রস্তাবে অংশ নেন মহেশখালি- কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন সিআইপি, শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ^র চক্রবর্তি, মুক্তিযোদ্ধা মো: শাহাজাহান, মুক্তিযোদ্ধা মাসুদ কুতুবী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক তোফায়েল আহমদ, ফজলুল কাদের চৌধুরী, মুহাম্মদ আলী জিন্নাত, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক দীপক শর্মা দীপু, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের কর্মকর্তা জাহাঙ্গীর আলী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসানুল হক, কক্সবজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মংক্য রাখাইন। সভায় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকগণ, ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন। ##

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ