শুক্রবার ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারে শিশু হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

তারেকুর রহমান   |   বৃহস্পতিবার, ১২ মে ২০২২

কক্সবাজারে শিশু হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

কক্সবাজারের টেকনাফে আলোচিত শিশু হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদলত। এ মামলায় খালাস দেয়া হয়েছে ২ জনকে।

বুধবার (১১ মে) বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, ইসহাক কালু, কুমিল্লার ইয়াকুব, নওগাঁর সুমন, ঠাকুরগাঁওয়ের ইয়াসিন, নজরুল ও মিয়ানমারের সৈয়দুল আমিন ওরফে লম্বাইয়া। খালাস প্রাপ্তরা হলেন পেয়েছেন দিদার মিয়া ও মুহিবুল্লাহ। রায় ঘোষণার সময় ৪ আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, টেকনাফে শিশু আলো হত্যার দায়ে ৬ জনকে মৃত্যুদণ্ড ও ২ জনকে খালাস দিয়েছেন বিজ্ঞ আদালত।

এদিকে রায়ের প্রতিক্রিয়ায় মামলার বাদী ও শিশু আলোর বাবা মো. আবদুল্লাহ ২ জন খালাস পাওয়ায় অসন্তোষ প্রকাশ করে বলেন, আলো হত্যার মূলহোতা ও পরিকল্পনাকারী খালাস পেয়েছে। এতে আমি সন্তুষ্ট হতে পারিনি। আমি তাদের বিরুদ্ধে উচ্চ আদালতে শরণাপন্ন হয়ে ব্যবস্থা নিব।

উল্লেখ্য, ২০১১ সালের ৭ সেপ্টেম্বর টেকনাফ সদর ইউনিয়নের গোদার বিলা গ্রামের বাসিন্দা ও কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মো: আবদুল্লাহর ছেলে টেকনাফ বিজিবি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র শিশু আলি উল্লাহ আলোকে গলা কেটে হত্যা করা হয়।

এ ঘটনায় আলী উল্লাহ আলোর পিতা আলহাজ্ব মোহাম্মদ আব্দুল্লাহ ২০১১ সালের ৯ সেপ্টেম্বর বাদী হয়ে কক্সবাজারের টেকনাফ মডেল থানায় ৪/৫ জন আসামি এবং ৫ জনের নাম উল্লেখ করে বিরুদ্ধে ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করেন। তদন্তকালে ৩ জন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার পর ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬ আসামির মৃত্যুদণ্ড দেয় আদালত। খালাস দেয়া হয়েছে ২ জনকে।

Comments

comments

Posted ১:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com