• শিরোনাম

    কক্সবাজারে সাংবাদিকদের প্রীতিম্যাচে আর্জেন্টিনাকে হারালো ব্রাজিল

    ক্রীড়া প্রতিবেদক | ৩০ জুন ২০১৮ | ১:৪৩ পূর্বাহ্ণ

    কক্সবাজারে সাংবাদিকদের প্রীতিম্যাচে আর্জেন্টিনাকে হারালো ব্রাজিল

    বিশ্ব ফুটবলে আর্জেন্টিনা-ব্রাজিল বরাবরই চির প্রতিদ্বন্ধি দল। তাই বিশ্বজুড়ে এই এই দু’দলের সমর্থকদের মধ্যেও থাকে পক্ষ-বিপক্ষে উন্মাদনা। এই উন্মদনা নিয়ে প্রীতি ম্যাচ নিয়ে মাঠে নেমেছিল কক্সবাজারের আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থক মিডিয়া কর্মীরা। গতকাল শুক্রবার বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দু’দল দুর্দান্ত খেললেও হেরে গেছে আর্জেন্টিনা সমর্থক দল। ম্যাচে ২-০ গোলের জয় ঘরে তুলেছে পেলে-নেইমারের ব্রাজিল সমর্থক দল। দলের হয়ে দু’অর্ধের শুরুতে গোল দু’টি করেন বিজয়ী দলের রাসেল। ফলে ম্যারাডোনা-মেসির আর্জেন্টিনা দলের সমর্থক কক্সবাজারের মিডিয়া কর্মীরা পরাজয় বরণ করে মাঠ ছাড়ে। খেলার ফলাফল যাই হোক, শেষ পর্যন্ত দু’দলের খেলোয়াড়রা দারুণ খেলেছেন এবং সমর্থকেরাও দারুণ আনন্দ-উচ্ছ্বাসে সারাক্ষণ মেতে ছিলেন।
    এ দিকে ম্যাচ শুরুর আগে সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে সাংবাদিকদের এই প্রীতিম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সহ-সভাপতি রেজাউল করিম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য সিনিয়র সাংবাদিক এড, আয়াছুর রহমান, মোহাম্মদ মুজিবুল ইসলাম, প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আবদুল কুদ্দুস রানা ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা গোপা সেন।
    অতিথিরা তাদের বক্তব্যে বলেন, এই প্রীতি ফুবল ম্যাচে জয়-পরাজয়টা বড় বিষয় নয়। এই ম্যাচটি সাংবাদিকদের মধ্যে ভাতৃত্ব ও সৌহার্দের মেলবন্ধনকে আরো শক্ত করবে। একই সাথে এই ম্যাচটি দু’ দলের খেলোয়াডদের মাঝে এক অন্য রকম আনন্দের শিহরণ জাগাবে। তাই ভবিষ্যতেও এই ধরণের বিনোদনমূলক কার্যক্রম অব্যাহত রাখতে হবে।
    এদিকে খেলায় ব্রাজিলের পক্ষে প্রথমার্ধের শুরুতে অভিজ্ঞ এম আর মাহবুবের ডিফেন্স ছেরা পাস থেকে গোল করে ব্রাজিল দলকে ১-০ গোলে এগিয়ে নেন মিডফিল্ডার ওমর ফারুক হিরু। কিন্তু আর্জেন্টিনার আয়ুব-শফিরা দুর্দান্ত খেলে প্রাণপণ চেষ্টা করেও প্রথমার্ধে ম্যাচে ফিরতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে একটি পরিকল্পিত আক্রমণ থেকে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন আজিজ রাসেল। কিন্তু শেষ পর্যন্ত চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি আর্জেন্টিনা সমর্থক দল। ম্যাচের শেষ দিকে দীপু-মাহবুব, বিপ্লব, সাইফুল, মুহিবের গোছানো ফুটবলের কাছে অসহায় হয়ে পড়ে আর্জেন্টিনার ফুটবল দল। এ যাত্রায় কোনক্রমে দলকে বড় পরাজয় থেকে বাঁচান ডিফেন্ডার আয়ুব ও গোল রক্ষক বেদার। খেলায় বিজয়ী ব্রাজিল সমর্থক দলের পক্ষে আক্রমণ ভাগে দুর্দান্ত খেলেছেন বিপ্লব কান্তি দে সুরেশ, এম আর মাহবুব, ওমর ফারুক হিরু, মুহিবুল্লাহ মুহিব। মিডফিল্ডে অভিজ্ঞ দীপুর ভুমিকা ছিলো চোখে পড়ার মতো। রক্ষণভাগে চমৎকারভাবে প্রতিপক্ষের এ্যাটাক রুখে দেন ডিফেন্ডার আবদুল আজিজ, সরওয়ার আজম মানিক, সুজাউদ্দীন রুবেল ও সাইফুল ইসলাম। অন্যদিকে আর্জেন্টিনা সমর্থক দলের পক্ষে ভালো খেলেছেন আয়ুবুল ইসলাম, শফি উল্লাহ শফি, আজিম নিহাদ, মো. তারেক, শাহেদ মিজান। তবে স্টেডিয়ামের উপস্থিত দর্শকদের বলতে শোনা যায়, আর্জেন্টিনা সমর্থক দলের রক্ষণভাগ অপেক্ষাকৃত দুর্বল হওয়ায় গোল দু’টি হয়েছে। এদিকে ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ব্রাজিল ও রানার আপ আর্জেন্টিনা দলের হাতে ট্রফি তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, জৈষ্ঠ্য সাংবাদিক তোফায়েল আহমদ, এড. আয়াছুর রহমান, মুজিবুল ইসলাম, আব্দুল কুদ্দুস রানা।
    খেলায় রেফারির দায়িত্ব পালন করেন সালেক সোহেল। সহকারী রেফারি ছিলেন মো সালাম ও আবু বকর ছিদ্দিক। ম্যাচ শেষে রাতে দু’দলের খেলোয়াড-কর্মকর্তারা কক্সবাজার প্রেসক্লাবে ডিনারে অংশ নেন।

    দেশবিদেশ/ 30 জুন ২০১৮/ নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ