বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পর্যটন শহরকে সুন্দর করে গড়ে তোলার আহ্বান

কক্সবাজারে সড়কের ৮ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

কক্সবাজারে সড়কের ৮ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

কক্সবাজার জেলায় অতি গুরুত্বপূর্ণ সড়কের ৮টি উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি ২২ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় আনুষ্ঠানিকভাবে এসব প্রকল্প কাজের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, এসব প্রকল্প বাস্তবায়ন হলে জনগনের আর দুর্ভোগ থাকবেনা। উন্নয়নবান্ধব শেখ হাসিনার সরকারের কক্সবাজারের উন্নয়নে সুনজর রয়েছে। তাই দেশের অন্যান্য জেলার তুলনায় এখানে উন্নয়ন প্রকল্প ও বরাদ্দের পরিমান বেশি। কক্সবাজার জেলায় বাস্তবায়নাধীন, প্রক্রিয়াধীন ও পরিকল্পনাধীন যেসব সড়ক রয়েছে তা দেশের অন্যান্য জেলার তুলনায় অনেক বেশি।

তিনি পৌর মেয়রের উদ্দেশ্যে বলেন, কক্সবাজারকে পর্যটন নগরি করার জন্য একটি প্ল্যান করা হোক, ডিজাইন করা হোক। কক্সবাজার পৌর শহরের সড়কের অবস্থা ভালো নয়। শহরাটা নোংরা পরিবেশ। এখানে বিদেশি পর্যটকরা আসবেনা। শহরটা সুন্দর করুন। এখানে বেড়ানোর মতো কোন স্থান নেই। সৈকতকে সাঁজাতে হবে। আমি সহযোগিতা করবো। দেখতে দেখতে সময় চলে যাবে। মেয়রের মেয়াদ ফুরিয়ে যাবে। সরকারের মেয়াদও ফুরিয়ে যাবে। তখন আরেকটি নির্বাচন চলে আসবে। তখন জনগনকে কি জবাব দেবেন। কক্সবাজারবাসীকে কি দিলেন? নগর বাসীকে কি দিলেন?

মন্ত্রী জেলা প্রশাসকের উদ্দেশ্যে বলেন, সৈকতে বেড়ানোর পর বিনোদনের কোন ব্যবস্থা নেই। এত সুন্দর সৈকত । কিন্তু তার পাশে কোন আনন্দ নেই। এমন ভালো একটি সিনেমা হল নেই। কোন পার্ক নেই। তিনি এই জন্য জেলা প্রশাসক প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।
তিনি টায় নবনির্মিত কক্সবাজার সড়ক ভবন উন্নয়ন, জরুরী সহায়তা প্রকল্প – কক্সবাজার টেকনাফ জাতীয় মহাসড়ক উন্নয়ন প্রকল্পের উন্নয়ন, খুরুস্কুল – চৌফলদন্ডী- ঈদগাঁও জেলা সড়ক উদ্বোধন, জনতাবাজার-গোরকঘাটা জেলা মহাসড়কের উন্নীতকরণ উদ্বোধন, ইয়াংচা-মানিকপুর-শান্তিবাজার সড়ক উন্নতকরন উদ্বোধন, কক্সবাজার জেলার লিংকরোড থেকে লাবনী মোড় সড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প কাজের উদ্বোধন, কুতুবদিয়া-আজম জেলা মহাসড়ক কাজের শুভ উদ্বোধন করেন।
দেশবিদেশ/নেছার

Comments

comments

Posted ১২:৪১ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com