মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজারে ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

তারেকুর রহমান   |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১

কক্সবাজারে ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

কক্সবাজারে গত ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন। এরমধ্যে ১ জন রোহিঙ্গা। এই মৃত্যুগুলো কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান, হাসপাতালের তত্ত¡বধায়কসহ আরও কয়েকজন বিশেষজ্ঞ মিলে ডেথ রিভিউ করা হয়। সবগুলো রিভিউতে দেখা যায়- চিকিৎসকদের কিছুই করার থাকে না। অধিকাংশই দেরিতে আসেন কিংবা অন্যান্য কোমরবিডিটি আছে। কিন্তু ভ্যাক্সিনেশন নাই।
এরমধ্যে কোভিড-১৯ এ আক্রান্তের মৃত্যুর সংখ্যা ৬ জন। ৬ জনই কক্সবাজার শহরের বাইরে। ১ জন রোহিঙ্গাও। আর করোনা উপসর্গ নিয়ে নিয়ে মারা গেছেন ৯ জন। যাদের একজন মাত্র শহরের কলাতলীর বাসিন্দা এবং অন্যান্যরা বিভিন্ন উপজেলার।

করোনা আক্রান্ত ব্যক্তি গ্রাম বা অন্যান্য প্রান্ত থেকে আসতে ৮/১০ দিন পার হয়ে যায় বা সময় লাগে বলে আক্রান্তদের শুধুমাত্র আরটিপিসিআর নেগেটিভ হয়। কিন্তু অন্য সব রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন তথ্য দিয়ে কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রমক ব্যাধী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানান, ‘গত বছরের জুন মাসটি ছিল ভয়ংকর। কক্সবাজার জেলার গত বছরের ৮৩ জন রোগীর মধ্যে ৪৮ জন ছিল জুন মাসে। আর এই বছরের জুনের আগাম বার্তা ও সেই রকম ভয়ংকর হতে চলেছে।’

৩১ মে থেকে ৬ জুন এই ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসিইউ তে মারা গেছেন ১৫ জন। তিমধ্যেই দেখা গেছে কক্সবাজার জেলার বিগত মাসের প্রতিদিনের রোগীর ৫০%-৮০% ই উখিয়া, টেকনাফ ও রোহিঙ্গা।

আদেবি/তারেক

Comments

comments

Posted ২:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com