শনিবার ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
শহরের ৪০ টি পয়েন্টে ৬৭ টি ক্যামেরায় পর্যবেক্ষণ চলছে একটি কক্ষে বসেই

কক্সবাজার এখন সিসিটিভি ক্যামেরার আওতায়

দেশবিদেশ রিপোর্ট   |   রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজার এখন সিসিটিভি ক্যামেরার আওতায়

দেশের অন্যতম পর্যটন শহর কক্সবাজার এখন সিসিটিভি ক্যামেরার আওতায় এসেছে। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে আসা-যাওয়ার রাস্তা থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে লাগানো হয়েছে অত্যাধুনিক ক্যামেরা। দিনরাত চব্বিশ ঘন্টা ধরে এসব ক্যামেরায় ধারণ করা হচ্ছে শহরের চলমান চিত্র। আর জেলা পুলিশ অফিসের সিসিটিভি ক্যামেরা কন্ট্রোল রুমে বসেই পর্যবেক্ষণ করা হচ্ছে পুরো শহরটি। পর্যটন শহরটিকে অপরাধমুক্ত রাখতে কক্সবাজার জেলা পুলিশের এমন প্রশংসনীয় উদ্যোগটি গতকাল শনিবার আনুষ্টানিকভাবে উদ্ভোধন করা হয়েছে।
কক্সবাজারের পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন সিসিটিভি কার্যক্রমের আনুষ্টানিক উদ্ভোধন ঘোষণা করে বলেন-‘ কক্সবাজার শহরকে অপরাধমুক্ত করার জন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। শহরের সাগর পাড় থেকে শুরু করে বাস টার্মিনাল, হোটেল-মোটেল জোন এবং কেনাকাটার মার্কেটগুলো সহ ৪০ টি পয়েন্টে ৬৭ টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। পুলিশ সুপার জানান-‘এমন একটি মহৎ উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে সরকারী তহবিলের একটি টাকা ছাড়াই। কেবল মাত্র স্থানীয় কমিউনিটি এবং ইউএনএইচসিআর এর দেয়া অনুদানেই কোটি টাকারও বেশী ব্যয়ে এতবড় মেগা প্রকল্পটি বাস্তবায়ন করা হয়েছে।’
অনুষ্টানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক এবং কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, ইউএনএইচসিআর প্রতিনিধি, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার প্রমুখ বক্তৃতা করেন।

 

Comments

comments

Posted ১২:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com