শনিবার ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কক্সবাজার এল,এ শাখায় ৫ দালালকে এক মাস করে সাজা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

কক্সবাজার এল,এ শাখায় ৫ দালালকে এক মাস করে সাজা

কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এল,এ) শাখায় গতকাল সোমবার অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ৫ দালালকে আটক করেছে। ভ্রাম্যমান আদালত আটক দালালদের প্রত্যেককে এক মাস করে সাজা প্রদান করেছেন। গতকাল সোমবার বিকাল ৩ টার দিকে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সূত্র ধর এর নেতৃত্বে এল,এ শাখায় এ অভিযান পরিচালনা করেন।

দন্ডিত দালালদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করা হয়েছে যে, এসব দালালগন সরকারী কর্মচারীদের সরকারী কাজে বাঁধা প্রদান করে আসছিলেন। এমন অভিযোগ প্রমাণে তাৎক্ষনিকভাবে সাজা প্রদানের মাধ্যমে ৫ দালালকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখার (এলএও) দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার এ বিষয়ে বলেন, দালালদের উৎপাত বেড়ে যাওয়ায় সরকারি কাজের গতি স্লথ হয়ে পড়েছে। দালালদের কারনে এলএও অফিসের কাজ কর্ম বাঁধাগ্রস্থ হওয়ায় মাঝে মাঝে দালাল হঠাতে অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনাকারি নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সূত্র ধর জানান, সাজাপ্রাপ্তরা হচ্ছেন মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের আন্ধারঘোনা এলাকার মৃত আব্দুস সমদ এর পুত্র মো আব্দুল নুর, জাগিরাঘোনা এলাকার আবুল কাশেম এর পুত্র খোরশেদ আলম, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মালভিটা এলাকার নুরুল ইসলামের পুত্র আলাউদ্দিন, ভালুকিয়া পালং এলাকার মোঃ কাশেম এর পুত্র এসএম দিদারুল আলম সহ টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার শফিকুল ইসলাম এর পুত্র আমান উল্লাহ।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরো জানান, ভূমি অধিগ্রহণ শাখায় অভিযান চলাকালীন সময়ে তালিকাভুক্ত চিহ্নিত দালাল মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের সোনারপাড়া গ্রামের মৃত জাফর আহমদের পুত্র মোঃ হোসেন ড্রাইভার সহ মহিবুল্লাহ, জালাল উদ্দিন, জাকারিয়া, জসিম, বাদল, তাজউদ্দিন, মোঃ হান্নান, রহিম বক্সু, অলি উল্লাহ সহ আরো বেশ কয়েকজন দালাল কৌশলে পালিয়ে যায়। সরকারের চলমান উন্নয়ন প্রকল্পের ভূমি অধিগ্রহণ শাখায় একটি সক্রিয় দালাল সিন্ডিকেট গড়ে উঠেছে।

প্রশাসন এসব দালাল সিন্ডিকেট নির্মুলে এর আগেও একাধিক বার অভিযান পরিচালনা করে বেশ কয়েকজন দালালকে সাজা প্রদান করলেও কারাগার থেকে বেরিয়ে এসে পুনরায় এ অপরাধে জড়িয়ে পড়ছে। দালালদের কারনে প্রকৃত জমির ক্ষতিগ্রস্থ মালিকরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন বলে তিনি প্রায়শ অভিযোগ পেয়ে থাকেন। তিনি আরো জানান, জেলা প্রশাসন এই বিষয়ে কঠোর ভূমিকায় রয়েছে এবং কোন কমিশন ছাড়াই ক্ষতিগ্রস্তদের চেকের টাকা প্রাপ্তি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

Comments

comments

Posted ১১:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com