• শিরোনাম

    সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আ’লীগ সমর্থিতরা বিজয়ী ঃ বিএনপি জামায়াত সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

    কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

    শহীদুল্লাহ্ কায়সার | ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ২:১০ পূর্বাহ্ণ

    কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

    সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন। অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক দুটি পদেই আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা ৬ টি পদে জয়লাভ করেছেন।
    সভাপতি পদে আওয়ামী লীগ ও সমমনা রাজনৈতিক দল সমর্থিত আইনজীবীদের প্রার্থী আ.জ.ম মঈন উদ্দিন পেয়েছেন ৩০৫ ভোট। বিএনপি-জামাতপন্থী জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরীর প্রাপ্ত ভোট ২৫৪।
    সাধারণ সম্পাদক পদে বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইকবালুর রশীদ আমিন পেয়েছেন ৩০২ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামাত সমর্থিত আখতার উদ্দীন হেলালীর প্রাপ্ত ভোট ২৫৪। বিজয়ী সাধারণ সম্পাদক কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুমিনুর রশীদ আমিনের ছোট ভাই। পরপর দুই বার নির্বাচিত হওয়াসহ তিন বার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন তিনি।
    অন্যদিকে, সিনিয়র সহ-সভাপতি সহ ১০ টি পদে জয়লাভ করেছেন বিএনপি-জামাত পন্থী আইনজীবীরা। সহ-সাধারণ সম্পাদক ( হিসাব) পদে দুই প্যানেলের প্রার্থীর প্রাপ্ত ভোট সমান হওয়ায় ছয় মাস করে প্রত্যেকে দায়িত্ব পালনের সুযোগ পাবেন।
    চকরিয়া এবং কুতুবদিয়া আদালতে আইন পেশা চর্চাকারীরা চকরিয়া আদালত ভবনে নবপ্রতিষ্ঠিত কেন্দ্রে ভোট প্রদান করেন। সকাল ৯ টা থেকে বিকেল পর্যন্ত আইনজীবীরা ভোট দেয়ার মাধ্যমে নির্বাচিত করলেন সমিতির এক বছরের নেতৃত্ব।
    রাত ১০ টায় প্রধান নির্বাচন কমিশনার জ্যেষ্ঠ আইনজীবী মুহাম্মদ শাহজাহান ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন। তাঁকে সহযোগিতা করেন সহকারি প্রধান নির্বাচন কমিশনার জ্যেষ্ঠ আইনজীবী শ্যামল কান্তি চৌধুরী ও মুহাম্মদ বাকের সহ নির্বাচন কমিশনের সদস্য জ্যেষ্ঠ আইনজীবী নুর উল আলম, আবু ছিদ্দিক, ফরিদ আহমদ এবং সিরাজ উল্লাহ।
    বিএনপি-জামাত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের মধ্যে বিজয়ীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ছাদেক উল্লাহ্ (২৮৪), সহ-সভাপতি হোছাইন আহমদ আনোয়ারী (২৭৯), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) মোহাং ফিরোজুল আলম (২৯৪), সহ-সাধারণ সম্পাদক (হিসাব) আব্দুর রহমান (২৭৭) (প্রথম ছয়মাস), আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আবদুর রশীদ (২৮৬) । সদস্য পদে বিজয়ীরা হলেন, নুরুল মোর্শেদ আমিন (৩১৯), এস.এম.নুরুল ইসলাম (৩০৩), সব্বির আহমদ (৩০০), মঈনুল আমিন (২৯২), মোহাম্মদ কলিম উল্লাহ্ (২৬৬) এবং মিজানুর রহমান ভুট্টো (২১৮)। .
    আওয়ামী লীগ ও সমমনা রাজনৈতিক দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত বিজয়ী অন্য প্রার্থীরা হলেন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ সাইফুদ্দিন (পরবর্তী ছয়মাস) (২৭৭)। সদস্য পদে বিজয়ীরা হলেন, আমজাদ হোসেন (২৭৪), মোহাম্মদ বদিউল আলম সিকদার (২৭৩) এবং আব্বাছ উদ্দিন চৌধুরী (৯ম)। উল্লেখ্য, উল্লিখিতরা ছাড়াও সমিতির সংশোধিক গঠনতন্ত্র অনুযায়ী চকরিয়া, মহেশখালী এবং কুতুবদিয়ার আদালতে আইন পেশায়রত ৩ আইনজীবীকে নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে।
    এদিকে, সমিতির নির্বাচন উপলক্ষ্যে গতকাল সকাল থেকেই শহরের আদালত পাড়া ছিলো বেশ সরগরম। আইনজীবীরা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আদালত প্রাঙ্গনে ভিড় জমান। উৎসুক জনতা নির্বাচনের অবস্থা জানতে চান। নির্বাচনের শুরু থেকে ভোটগণনা পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ