• শিরোনাম

    চকরিয়ায় কমিউনিটি পুলিশের সমাবেশে এসপি এবিএম মাসুদ হোসেন

    কক্সবাজার জেলা মাদকমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে

    মুকুল কান্তি দাশ,চকরিয়া | ২৭ সেপ্টেম্বর ২০১৯ | ১:৪৫ পূর্বাহ্ণ

    কক্সবাজার জেলা মাদকমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে

    ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ শ্লোগানে এবং মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহসহ সামাজিক অপরাধ প্রতিরোধে চকরিয়ায় ‘কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশ’ অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চকরিয়া থানা কম্পাউন্ডে ‘কমিউনিটি পুলিশিং’ চকরিয়া উপজেলা কমিটি ও চকরিয়া থানার যৌথ উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

    চকরিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার (এএসপি) কাজী মতিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন কক্সবাজারের পুলিশ
    সুপার এবিএম মাসুদ হোসেন।

    প্রধান বক্তার বক্তব্যে পুলিশ সুপার (এসপি) এবএিম মাসুদ হোসেন বলেন, পুলিশ এবং জনতা একে অপরের পুরিপূরক। যেকোন ধরনের সামাজিক অপরাধ রোধে পুলিশের পাশাপাশি জনসাধারণকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। যেহেতু দেশে মানুষের তুলনায় পুলিশ কম। তাই যারা কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমের সাথে যুক্ত তাদেরকে স্ব-স্ব অবস্থান থেকে পুলিশের ভুমিকা পালন করতে হবে। স্বাধীনতা যুদ্ধের প্রথম প্রহরে শত্রুবাহিনীর সাথে প্রথম সম্মুকযুদ্ধে মোকাবেলা করেন বাংলাদেশ পুলিশ। ২০১১ সালের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বীকৃতিস্বরুপ স্বাধীনতা পদক প্রদান করেন।
    তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে দেশব্যাপী যে যুদ্ধ চলছে তা অব্যাহত থাকবে। যতক্ষণ পর্যন্ত কক্সবাজার জেলাকে মাদকমুক্ত করতে পারবো না ততক্ষণ পর্যন্ত অভিযান চলবে। কাউকে ছাড় দেয়া হবেনা। মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতিতে থাকবে পুলিশ।

    প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে যে অভিযান চলছে তা অত্যন্ত সময়োপযোগী। এসব অপরাধ রোধে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। তেমনিভাবে মাদক, জঙ্গিবাদসহ সামাজিক নানা অপরাধমুলক কর্মকান্ডে সবাইকে সজাগ থাকতে হবে।
    এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.শফিকুল আলম চৌধুরী, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আজিমুল হক আজিম ও সাধারণ সম্পাদক ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা পরিষদের ভাইস-চেয়য়ারম্যান মকছুদুল হক ছট্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন হক জেসি, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এম.আর মাহমুদ, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা নুরুল আবছার প্রমুখ।
    এছাড়া ১৮ ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সভাপতি-সম্পাদক, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ,মুক্তিযুদ্ধ, সাংবাদিক, সরকারী-বেসরকারী দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তা, সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ