• শিরোনাম

    কক্সবাজার ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত

    বার্তা পরিবেশক | ২৮ ডিসেম্বর ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

    কক্সবাজার ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত

    কক্সবাজার ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা গতকাল শুক্রুবার অনুষ্টিত হয়েছে। সভায় বিশ্বের দীর্ঘতম সাগর পাড়ের শহর কক্সবাজারে মানসন্মত একটি পূর্ণাঙ্গ ডায়াবেটিক হাসপাতালের প্রয়োজনীয়তার উপর বক্তারা আবারো গুরুত্বারোপ করেছেন। বক্তারা এ ব্যাপারে অঙ্গীকার পূণর্ব্যক্ত করে বলেছেন হাসপাতালের জন্য নতুন করে নির্ধারিত জমিতে একটি পূর্ণাঙ্গ ডায়াবেটিক হাসপাতাল গড়ার কাজ এগিয়ে নেয়া হবে।

    গতকাল শুক্রবার সকালে ডায়াবেটিক হাসপাতাল ভবনে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও বিশিষ্ট রাজনীতিক এডভোকেট সিরাজুল মোস্তফা। সভায় বলা হয়েছে- ১৯৯৫ সালে সমিতি পরিচালিত এই ডায়াবেটিক হাসাপাতালটির স্থান জাতীয় স্বার্থে নির্মাণাধীন কক্সবাজারের শেখ হাসিনা বিমান ঘাঁটির জন্য ছেড়ে দিতে হচ্ছে। কক্সবাজারের জেলা প্রশাসন নতুন করে বিয়াম ফাউন্ডেশন ভবন সংলগ্ন এলাকায় ডায়াবেটিক হাসপাতালের জন্য জমি নির্ধারণ করে দিয়েছে।
    নতুন করে নির্ধারিত জমিতেই শীঘ্রই ১০ বেডের হাসপাতাল ভবন নির্মাণের কাজ শুরু করা হবে। দক্ষিণ চট্টগ্রামের একমাত্র কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালটিতে বর্তমানে নিবন্ধিত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজারের বেশী। এ পর্যন্ত হাসপাতালে ২ লাখ ৮০ হাজার রোগির চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

    ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভার প্রারম্ভে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন হাসপাতাল প্রাঙ্গণের বায়তুশ শরফ-ডায়াবেটিক হাসপাতাল মসজিদের ইমাম মওলানা নুরুল আমিন। সভায় গীতা পাঠ করেন পন্ডিত বিজয় কৃষ্ণ চক্রবর্তী ও ত্রিপিটক পাঠ করেন হাসপাতালের রিসিপসনিষ্ট রিতা বড়–য়া।

    সভায় ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন এবং নীরিক্ষা প্রতিবেদন ও বাজেট উপস্থাপন করেন সমিতির অর্থ ও হিসাব বিভাগের সম্পাদক এডভোকেট রনজিত দাশ।
    বার্ষিক সাধারণ সভায় সমিতির একজন দাতা সহ ৪৭ জন আজীবন সদস্যের মৃত্যুতে শোক জ্ঞাপন করা হয়। সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন ও ডায়াবেটিক হাসপাতাল নিয়ে পরামর্শ ও দিকনির্দ্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন সমিতির আজীবন সদস্য আলহাজ্ব ওমর সুলতান, বিশিষ্ট শিক্ষাবিদ এম,এম সিরজুল ইসলাম, প্রবীণ সাংবাদিক বদিউল আলম, অধ্যাপক ওমর ফারুক, পাবলিক প্রসিকিউটর এডভোকেট ফরিদুল আলম, এডভোকেট আয়াছুর রহমান, সাবেক পৌর কমিশনার আবু জাফর ছিদ্দিকী ও উদয় শংকর পাল মিঠু প্রমুখ ।

    দেশবিদেশ/নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ