রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সড়কের দুরাবস্থার জন্য দায়ি

কক্সবাজার পৌরসভার প্রকৌশলীরা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ অক্টোবর ২০১৯

কক্সবাজার পৌরসভার প্রকৌশলীরা

পৌর শহরের রাস্তা ভাঙ্গা, খানাখন্দ, রাস্তার উপর পানি জমে থাকে। রাস্তার পাশে পানি চলাচলের কোন ব্যবস্থা নেই। নতুন সড়ক তৈরির ৬ মাসের মধ্যে রাস্তা ভেঙ্গে নাজুক অবস্থা হয়। রাস্তা সংস্কারের সাত দিনের মাথায় আবার একই অবস্থা। এমন অবস্থা শুধু বর্তমান পৌর পরিষদের আমলে নয়, আগে থেকে বছরের পর বছর ধরে এভাবে অপরিকল্পিতভাবে সড়ক উন্নয়নের কাজ হচ্ছে। যার কারনে পৌরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর এই জন্য দায়ি প্রকৌশল বিভাগ। প্রকৌশলীরা যেমন তেমন রাস্তার পরিকল্পনা করেন আর ঠিকাদাররা যেমন ইচ্ছে তেমনি কাজ করেন। তার কারন হচ্ছে প্রকৌশলীরা তাদের কাজ কেমন হচ্ছে তা দেখতে যাননা। তারও কারন হচ্ছে প্রকৌশলীরা অফিসে বসে সব কাজ ঠিকমতো হয়েছে বলে কাগজ পত্র যথাযথভাবে ঠিক করে স্বাক্ষর করেন। একজন পৌর নাগরিক এমনটি অভিযোগ করেছেন মঙ্গলবার পৌরসভার এক মতবিনিময় সভায়। আর এই অভিযোগকে যথাযথ বলে মন্তব্য করে অন্যরা জানান, প্রকৌশল বিভাগ যথাযথভাবে কাজ করলে আজ পৌর শহরের এই দুরাবস্থা হতনা।
এক ট্রাফিক পুলিশ কর্মকর্তা জানান, পৌরসভার প্রকৌশলীদের অযোগ্যতার কারনে পৌর শহরের রাস্তার যথাযথ উন্নয়ন হচ্ছেনা। প্রকৌশল বিভাগের অপরিকল্পিত পরিকল্পনার সড়কের বেহাল দশা।

Comments

comments

Posted ১২:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ০২ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com