• শিরোনাম

    করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৬৩৬; আক্রান্ত ৩১১৬১

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৭ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩৩ অপরাহ্ণ

    করোনাভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৬৩৬; আক্রান্ত ৩১১৬১

    চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়ছেই। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার আরো ৭৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৬ জনে।

    আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, চীনের হুবেই প্রদেশেই এই ভাইরাসে আক্রান্ত ৬৯ জন মারা গেছেন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহানে গতকাল বৃহস্পতিবার মারা গেছেন ৬৪ জন।

    এদিকে, চীনে তিন হাজার একশ ৪৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার একশ ৬১ জনে। এছাড়াও চীনের বাইরে হংকং ও ফিলিপাইনে দুই জন মারা গেছেন। তাছাড়া বিশ্বের প্রায় ২৫টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

    গত ডিসেম্বরের শুরুর দিকে নতুন এই করোনাভাইরাস উহানের একটি সামুদ্রিক খাবার বিক্রির বাজার থেকে পশুর মাধ্যমে মানুষের দেহে ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এরপর মানুষের মধ্যে ব্যাপকহারে এই ভাইরাসের সংক্রমণ শুরু হয় জানুয়ারির শুরুর দিকে; সেই সময় কর্তৃপক্ষ বড় ধরনের জনসমাগম ঘটে এমন অনুষ্ঠানের অনুমতি দেয়। চীনের নতুন চন্দ্রবর্ষ শুরুর দিন ২৪ জানুয়ারির আগে এটি পুরোপুরি ভয়াবহ আকার ধারণ করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ